গাইবান্ধায় শহীদ রুবেল দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

শুক্রবার (১২নভেম্বরʼ২১) শহীদ ছাত্রনেতা ময়নুল আকতার রুবেল হত্যার ৩৫তম দিবস পালন করেছে জেলা ছাত্র ইউনিয়ন। শুক্রবার সকাল ১১টায় গাইবান্ধা শহরের ১নং রেলগেট এলাকায় জেলা কার্যালয়ে এ উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সংসদের ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় সংসদের অন্যতম সদস্য তাহমীদ চৌধুরীর সভাপতিত্বে ও জেলা সা. সম্পাদক মৈত্রেয় হাসান জয়িতার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাবেক সহ সভাপতি ও রংপুর জেলা সংসদের সাবেক সভাপতি প্রদীপ বর্মন, লালমণিহাট জেলা সংসদের সাবেক সভাপতি নবীন্দ্র নাথ রায়, গাইবান্ধা জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক আবির হাসান জীবন, সহ.সাধারণ সম্পাদক জাকির হাসান জিসান, শিক্ষা ও গবেষণা সম্পাদক মৌসুমী খাতুন সুমী, দারিয়াপুর অঞ্চল সংসদের সাংগঠনিক সম্পাদক আবির খান প্রমুখ।

আরো পড়ুন :
লালমনিরহাটে মোহনা টেলিভিশনের ১২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
লালমনিরহাটে মোহনা টেলিভিশনের ১২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

৩৫ বছরেও রুবেল হত্যাকান্ডের বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, শহীদ ময়নুল আকতার রুবেল বগুড়া জেলার শিবগঞ্জ থানার দেউলি গ্রামে জন্মগ্রহন করেন। পিতা গোলাম মোস্তফা প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক ছিলেন।

শিক্ষা ব্যবস্থার বৈষম্য দূর করতে এবং শোষনমুক্ত সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য ছাত্র ইউনিয়নের ঐক্য, শিক্ষা, শান্তি ও প্রগতির নীল পতাকাকে আদর্শ হিসেবে নিয়েছিলেন। সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নেয়ায় ৩৫বছর আগে ১২ নভেম্বর মিছিলে হামলা করে প্রকাশ্যে রুবেলকে হত্যা করা হয়। তারা এই হত্যাকান্ডের বিচার দাবি করেন।

নভেম্বর ১২.২০২১ at ১৪:৩৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সুকুব/রারি