গোমস্তাপুরের রহনপুরে ইউনিয়নে জাল ভোট দিবার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বৃহস্পতিার অনুষ্ঠিত হয় ২য় ধাপের রহনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সুষ্টভাবেই ভোট গ্রহন চলছিল। তবে দুপুর ২টার পরে বংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ৪ নং কক্ষে পুলিশের সহযোগিতায় জাল ভোট দেয়ার অভিযোগ করেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ওবাইদুর রহমান (চশমা) এবং অপর স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো.মনিরুজ্জামান (আনারস)।

দুই স্বতন্ত্র প্রার্থী ৩৮টি ব্যালটে নৌকার শিল মারা ব্যালট দেখিয়ে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো.ওবাইদুর রহমান এ ঘটনার সুষ্ঠ বিচার চেয়ে নির্বাচন কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়ার কথাও জানান।

বুথের দায়িত্বে থাকা এজেন্ট জরিনা বেগম এবং রুবিনা বেগম জানান, দুপুর ২টার কিছু পরে চার জন যু্বক অফিস কক্ষ থেকে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে নৌকায় শিল মেরে বাক্সে ঢুকানোর চেষ্টা করেন।

এসময় কিছু ব্যালট তাঁরা আটকে দেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে বংপুর সরকারি প্রাথকিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আশরাফুল হক জানান,আমি অফিস কক্ষ থেকে বুথে কালি দিতে যায়। এসুযোগে কয়েকজন যুবক এসে ব্যালট নিয়ে শিল দিয়ে বাক্সে ঢুকানোর চেষ্টা করেন। তিনি আরও বলেন,ঘটনাটি ঊর্দ্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে। এর পর পরই ঘটনাস্থলে যায় র্যাব ও বিজিবির টহল দলের সদস্যরা।

ওই কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা গোমস্তাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন জানান,ঘটনাটি আমার জানা নেই।

এবিষয়ে জানতে চাইলে গোমস্তাপুর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো.সিরাজুল ইসলাম জানান,আমার কাছে কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গ রহনপুর ইউনিয়ন পরিষদে মোট ভোটার রয়েছে ১৭৩০ জন। এখানে চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দিতা করছেন।