ব্যর্থতা নিরসনে নতুন পরিকল্পনা, পাকিস্তান সিরিজেই পাল্টে যাচ্ছে স্কোয়াড

ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করে শেষ বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন। সুপার টুয়েলভের সব কয়টি ম্যাচে হেরে খালি হাতেই দেশের পথে টাইগাররা। ব্যর্থতার পর টনক নড়েছে দেশের ক্রিকেটের নীতি নির্ধারকদের। আসন্ন পাকিস্তান সিরিজেই পাল্টে যাচ্ছে স্কোয়াড। কোচিং স্টাফেও আসছে পরিবর্তন। ভিন্ন ভাবনা আছে টেস্ট চ্যাম্পিয়নশিপ ঘিরেও।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বলছেন, ব্যর্থতা নিরসনে নতুন পরিকল্পনা নিয়েছে বিসিবি। আর তা মাথায় রেখেই বুধবার (১০ নভেম্বর) পাকিস্তানের সাথে সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করবে বাংলাদেশ।

বিশ্বকাপ ব্যর্থতার পর পাকিস্তানের সিরিজ নিয়ে কথা বলেছেন নির্বাচকরা। পাশাপাশি দেশের ক্রিকেটের দুই বড় তারকা সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ও তামিম ইকবালের সঙ্গেও একান্তে বসে বিশ্বকাপ বিপর্যয় এবং পরবর্তী করণীয় নিয়ে অনানুষ্ঠানিক বৈঠকে বসেছিলেন বিসিবির নির্বাচকরা। ক্রিকেটপাড়ায় জোর গুঞ্জন বিশ্বকাপে চরম ব্যর্থ দলেও আসতে পারে পরিবর্তনের ছোয়া। ওই দলের কয়েকজনকে নাকি ছেটে ফেলা হতে পারে। তাদের বদলে পাকিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেই দেখা যেতে পারে অন্তত তিনজন নতুন মুখ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডের বাইরে থেকে জাতীয় লিগ খেলা সাত তরুণকে এরই মধ্যে ডাকা হয়েছে অন্যরকম অনুশীলনে। নতুন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন তা নিজে সে অনুশীলন ক্যাম্প পরিচালনায় আছেন।

আরো পড়ুন:
তাড়াইলে ভ্রাম্যমাণ আদালতে ব্যাবসায়ীদের জরিমানা
যশোরের শার্শার ইউপি নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থী হামলায় নৌকার সমর্থকরা আহত

পাকিস্তানের সিরিজের জন্য স্কোয়াড কতজনের হবে এ ব্যাপারে গণমাধ্যমকে নান্নু জানান, ২০-২২ জনের হবে। ধরে নেওয়া হচ্ছে, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে টি-টোয়েন্টি সিরিজে সাকিব খেলতে পারবেন না।

দীর্ঘ ৬ বছর পর বাংলাদেশে আসছে পাকিস্তান। ১৯ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ।

নভেম্বর ০৮.২০২১ at ১৭:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ