যশোরের শার্শার ইউপি নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থী হামলায় নৌকার সমর্থকরা আহত

যশোরের শার্শা উপজেলায় বাগআঁচড়া ইউনিয়ন নির্বাচনে প্রচার প্রচারনার মিছেলে স্বতন্ত্র প্রার্থীও তার লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের হামলায় নৌকা সমর্থকের ২৫ থেকে ৩০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে শার্শা উপজেলার ৮নং বাগআচড়া ইউনিয়নের নৌকার চেয়ারম্যান প্রার্থী মো. ইলিয়াছ কবির বকুল অভিযোগ করেন।

শার্শা বাগআচড়া ইউনিয়নের বাসিন্দারা চেয়ারম্যান মো. ইলিয়াছ কবির বকুলের পক্ষে সংবাদ সন্মেলন করতে এসে অভিযোগ জানান, রোববার রাতে সোনাতনকাটি বামুনিয়া বাজারে নৌকার প্রচার মিছিলে স্বতন্ত্র প্রার্থী আব্দুল খালেক ওতার দলের লোকজন নৌকার সমর্থকদের ওপর হামলা চালায়।

হামলায় আনোয়ারুল হোসেন আনার(৪৫), আব্বাস আলী কবির(৪৫), মজিদ হোসেন(২৬), আরিফ হোসেন(২১), আলফি হাসানকে(২৮)সহ ২৫/৩০ জন আহত হয়। আহতদের মধ্যে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উল্লেখিত ভর্তি করা হয়। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। অন্যান্য আহতরা হচ্ছেন ইনামুল বিশ্বাস, মনির বিশ্বাস, মিলন হোসেন, আব্দুল্লাহ, সামছুর, বাবু ও ওম্বর।

এঘটনার প্রতিবাদে বাগআঁচড়া বাজারে বিক্ষোভ মিছিল বের করে আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় রাতেই আব্দুল খালেকসহ ২০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে শার্শা থানায়। তিনি রাতেই বলেন নৌকার পক্ষে নেতাকর্মীরা প্রচারণা চালাতে বামুনিয়া গ্রামে পৌঁছালে আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল খালেক জামাত-বিএনপির সন্ত্রাসী বাহিনীর সহায়তায় আমার নেতাকর্মীদের উপর হামলা চালায়। এসময় তারা দেশিয় অস্ত্রশস্ত্র ব্যবহার করে। এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে সন্ত্রাসীদের কঠোর শাস্তির দাবী জানান তিনি।

আরো পড়ুন :
গাজীপুরে ‘৯৯৯’ সংবাদে নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার
জাবির ভর্তি পরিক্ষা কাল, প্রস্তুতি সম্পন্ন

এদিকে ঘটনার প্রতিবাদে সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে সাংবাদিক সন্মেলনের আয়োজন করা হয়। সাংবাদিক সম্মেলনে উপস্থিত থেকে বক্তব্য পাঠ করেন নৌকার প্রার্থী ও ৮নং বাগআচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইলিয়াছ কবির বকুল। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, আগামী ২৮ নভেম্বর শার্শা উপজেলার ১০টি ইউনিয়নের অনুষ্টিত হতে যাচ্ছে। তিনি বলেন নৌকার প্রার্থী হিসেবে দল আমাকে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছেন।

সেই মোতাবেক আমার নির্বাচনী এলাকায় প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছি। তিনি অভিযোগ করেন, ৭ নভেম্বর সন্ধ্যা ৭টায় সময় ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বামুনিয়া সনাতনকাঠি বাজারে নৌকার প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে নৌকার প্রচার প্রচারনার জন্য একটি মিছিল বের হলে নৌকার বিপক্ষের প্রার্থী বিএনপি জামায়াতের স্পাই লেবাজধারী স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল খালেক ওতার ও তার সশস্ত্র ক্যাডার হামলা চালিয়ে নৌকার ২৫/৩০জনকে মারাত্মক ভাবে আহত করে। আহতরা শার্শা উপজেলা কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

আহত সবাই নৌকার নির্বাচনী প্রচার প্রচারনার কাজে ছিল। বলে তিনি জানান। সংবাদ সন্মেলেন আরো উপস্হিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মো. আসাদুজ্জামান আসাদ, বাগআচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাখাওয়াত হোসেনস প্রমুখ। এ বিষয়ে শার্শা থানার ওসি মো. বদরুল আলম খান বলেন, নৌকা প্রতীকের সমর্থকদের উপর হামলার ঘটনায় ২০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

নভেম্বর ০৭.২০২১ at ০৯:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আক/রারি