নির্বাচন সুষ্ঠ করতে আইনানুযায়ী সব পদক্ষেপ নেবেন- অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ

১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচন সুষ্ঠ করতে আইনানুযায়ী সব পদক্ষেপ নেয়ার জন্য নির্বাচন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তিনি বলেন নির্বাচন সুষ্ঠ করার জন্য আইনশৃঙ্খলাবাহিনীর সাথে সাথে নির্বাচন কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে। নির্বাচনী আইননানুযায়ী আপনারা আপনাদের ভুমিকা সঠিকভাবে পালন করবেন বলে আশা করি। কোন রাগ-অনুরাগের বশবর্তী না হয়ে আইনে দেয়া আপনাদের ক্ষমতা প্রয়োগ করে নির্বাচন সুষ্ঠ করবেন।

কেউ কোন সহিংসতা করলে দ্রুত পদক্ষেপ নিতেও তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন। তিনি বলেন এই নির্বাচনে কোন রকম সহিংসতা সহ্য করা হবে না। ব্যর্থতার দায় স্ব-স্ব দায়িত্বপ্রাপ্তদের নিতে হবে হুসিয়ারী দিয়ে তিনি বলেন, প্রথম ধাপের ইউপি নির্বাচনে ভোটার উপস্থিতি সন্তোষজনক ছিলো। এই নির্বাচনেও যেন ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারেন সে ব্যবস্থা করা হবে।

চৌগাছার মানুষ শান্তিপ্রিয় উল্লেখ করে তিনি বলেন, আমি এখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ছিলাম। এখানকার মানুষ শান্তিপ্রিয়। প্রার্থী, ভোটারসহ সবাই মিলে আগামী ইউপি নির্বাচনকে উৎসবমুখর করতে ভুমিকা রাখবেন বলে আমি করি।

আরো পড়ুন :
জেনেনিন ডিমের ৬টি আশ্চর্য রকমের উপকারিতা
বিজিবির আটককৃত ৫ কোটি ৬০ লাখ টাকার মুল্যের অবৈধ মাদকদ্রব্য ধ্বংস

শুক্রবার দুপুরে চৌগাছার ১১ ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত ভোটগ্রহণ (প্রিজাইডিং) কর্মকর্তাদের সময়ে তাঁদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব নির্দেশনা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আছাদুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনূচ আলী। যশোরের সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোঃ হুমায়ূন কবীরের সঞ্চালনায় আরও বক্তৃতা করেন চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ। অনুষ্ঠানে উপজেলা নির্বাচন কর্মর্কর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ সেলিম রেজাসহ নির্বাচন কমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নভেম্বর ০৫.২০২১ at ২০:১২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি