জেলহত্যা দিবসে আল-বেরুনী হল ছাত্রলীগের দোয়া মাহফিল

জেলহত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আল-বেরুনী হল ছাত্রলীগ।

বুধবার (৩ নভেম্বর) বিকাল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের আল-বেরুনী হলের মসজিদে এ কর্মসূচির আয়োজন করা হয়। দোয়া ও মিলাদ মাহফিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার আত্নার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

আল-বেরুনী হল ছাত্রলীগ নেতা এনামুল হক বলেন, জেল হত্যা বাঙালি জাতির জন্য ইতিহাসের একটি কলঙ্কিত অধ্যায়। ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতা বিরোধীরা নির্মমভাবে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। এই নিষ্ঠুর হত্যাযজ্ঞের ঘটনায় স্তম্ভিত হয়েছিল সমগ্র বিশ্ব। কারাগারের বন্দি থাকা অবস্থায় বর্বরোচিত এ হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল ঘটনা। দেশে আজও ষড়যন্ত্রকারীরা থেমে নেই। আমদের ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে।

আরো পড়ুন:
নড়াইলে নারীকে হত্যার দায়ে একজনের ফাঁসির আদেশ, দু’জনের যাবজ্জীবন কারাদন্ড
শিবগঞ্জের বুড়িগঞ্জে জাতীয় পার্টির মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলতাফ মন্ডলের পথসভা

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আল-বেরুনী হল ছাত্রলীগ নেতা ৪৩তম ব্যাচের শাহরিয়ার কবির অনিক, ৪৪তম ব্যাচের চিন্ময় সরকার, ইমরান আহমেদ, পরশ সাহা, রিংকু সরকার ও জীবন আহমেদ প্রমুখ। এছাড়া আল-বেরুনী হল ছাত্রলীগের প্রায় একশ’ নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর ৩ নভেম্বর কারাগারের অভ্যন্তরে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ চার সহকর্মী হলেন- সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামান। রাষ্ট্রের হেফাজতে জেলখানায় জাতীয় চার নেতা হত্যার দিনটি ‘জেল হত্যা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।

নভেম্বর ০৩.২০২১ at ২০:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নউ/জআ