ঝিকরগাছায় ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর ছড়াছড়ি

ইউনিয়ন নির্বাচন
ছবি: প্রতীকী

দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে যশোরের ঝিকরগাছায় ১১টি ইউপিতে স্বতন্ত্র প্রার্থীর ছড়াছড়ি। যাদের বেশিরভাগই সরাসরি আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

জানা যায়, মোট ৬০ জন প্রার্থী চেয়ারম্যান হিসেবে মনোনয়ন জমা দিলেও যাচাই বাছাইয়ে ১ জন বাদ পড়ে। মঙ্গলবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ১১টি ইউনিয়নে এই ৫৯ জন চেয়ারম্যান পদপ্রার্থীর মধ্যে ১২ জন মনোনয়ন প্রত্যাহার করেছেন।

সংরক্ষিত ওয়ার্ডের সদস্য হিসেবে ১১৯ বৈধ প্রার্থীর মধ্যে মনোনয়ন প্রত্যাহার করেছেন মাত্র একজন। সাধারণ ওয়ার্ডের ৪৫৮ জন বৈধ প্রার্থীর মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ২৬ জন প্রার্থী।

উপজেলা নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১১ টি ইউপির মধ্যে ১নং গঙ্গানন্দপুর ইউনিয়ন ও ৪নং গদখালী ইউনিয়নে কেউ মনোনয়ন প্রত্যাহার করেনি। ২নং মাগুরা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন রেফেজ উদ্দীন ও আজিজুর রহমান। তারা দুজনেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

এই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাধারণ ওয়ার্ডের সদস্য পদে কিসমত আলী মনোনয়ন প্রত্যাহার করেছেন। ৩নং শিমুলিয়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী যুবলীগ নেতা তরিকুল ইসলাম মনোনয়ন প্রত্যাহার করেছেন। এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৫জন মনোনয়ন প্রত্যাহার করেছেন। তারা হলেন, ৩নং ওয়ার্ডের তোফাজ্জেল, ৪নং ওয়ার্ডের তুহিন রেজা, ৫নং ওয়ার্ডের তাজউদ্দীন ও আনারুল ইসলাম, ৬নং ওয়ার্ডের আলমগীর হোসেন।

৫নং পানিসারা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন তিনজন। তারা হলেন, আব্দুর রাজ্জাক রাজু, মনিরুল ইসলাম ও মীর বাবর জান। এই ইউনিয়নে সাধারন সদস্য পদে ৮নং ওয়ার্ডের ইমদাদুল মোড়ল ও ৯ নং ওয়ার্ডের মজনু হোসেন মনোনয়ন প্রত্যাহার করেছেন। ৬নং ঝিকরগাছা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন।

এই ইউনিয়নে সংরক্ষিত ১নং ওয়ার্ডের হালিমা মনোনয়ন প্রত্যাহার করেছেন। সাধারণ সদস্য পদে ৮নং ওয়ার্ডের নাজমুল হাসান মুন্না ও ২নং ওয়ার্ডের শিমুল হোসেন মনোনয়ন প্রত্যাহার করেছেন। ৭নং নাভারণ ইউনিয়নে শুধুমাত্র স্বত্ন্ত্র চেয়ারম্যান প্রার্থী আওরঙ্গজেব মনোনয়ন প্রত্যাহার করেছেন। ৮নং নির্বাসখোলা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন মাহবুবুল আলম।

আরো পড়ুন :
চিতলমারীতে মেয়েকে উত্ত্যক্তর প্রতিবাদ করায় ভাংগল বাবার হাত, পা জখম
পিছনের দরজা দিয়ে আর কখনো রাষ্ট্র ক্ষমতা দখল করা যাবে না

ইউনিয়নের ১নং ওয়ার্ডের এনামুল হক ফরহাদ, ইব্রাহিম খলিল ও ৮নং ওয়ার্ডের আবু হুরায়রা সুজন সাধারণ ওয়ার্ডের সদস্য থেকে মনোনয়ন প্রত্যাহার করেছেন। ৯নং হাজিরবাগ ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহারাব হোসেন। এই ইউনিয়নে মোট ৯জন সাধারণ ওয়ার্ডের সদস্য থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

তারা হলেন, ১নং ওয়ার্ডে জাহির হোসেন রাজা, ২নং ওয়ার্ডে কামরুজ্জামান ও আব্দুর রাজ্জাক, ৬নং ওয়ার্ডে আমিনুর রহমান, ৮নং ওয়ার্ডে সবুজ হোসেন, ওয়ালিল্লাহ টিটু, মোশারফ হোসেন, তুষারুল ইসলাম, মাজহারুল ইসলাম। ১০ নং শংকরপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম ও ফয়জুর রহমান চেয়ারম্যান পদপ্রার্থী থেকে নিজেদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।

এই ইউপির ৪নং ওয়ার্ডের উজ্জ্বল হোসেন ও ৫নং ওয়ার্ডের আ. রাজ্জাক সাধারণ সদস্য পদে মনোনয়ন প্রত্যাহার করেন। ১১নং বাঁকড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে কেউ মনোনয়ন প্রত্যাহার করেনি তবে সাধারণ সদস্য পদে ৫নং ওয়ার্ডের মশিয়ার রহমান তাপু ও ৮নং ওয়ার্ডের আবদার রশিদ মনোনয়ন প্রত্যাহার করেছেন।

অক্টোবর ২৬.২০২১ at ২০:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি