রাজাপুরে শের-ই বাংলা মহাবিদ্যালয় ও নবনির্মিত সেতুটির নামকরণ করার দাবিতে মানববন্ধন

ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে ১৮৭৩ সালের ২৬শে অক্টোবর মামার বাড়িতে জন্মগ্রহণ করেন অবিভক্ত বাংলার প্রথম মুখ্যমন্ত্রী, বাঙালিদের অন্যতম স্বপ্নদ্রষ্টা ও বর্ষীয়ান রাজনীতিক শেরে বাংলা (বাংলার বাঘ) শেরে বাংলা এ কে ফজলুল হক।

আজ ১৪৮তম জন্মদিন তার খোদ জন্ম স্থানেই দায়সারাভাবে পালন করা হয়েছে। ১৮৭৩ সালের ২৬ অক্টোবর বরিশালের রাজাপুর থানার সাতুরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন।

আরো পড়ুন :
তাহিরপুর সীমান্তে মদের চালানসহ কারবারি আটক
চিতলমারীতে মেয়েকে উত্ত্যক্তর প্রতিবাদ করায় ভাংগল বাবার হাত, পা জখম

শের-ই বাংলার জন্ম বার্ষিকীতে এলাকাবাসী তাঁর স্মৃতি বিজড়িত সাতুরিয়া জমিদার বাড়িটি সংস্কার এবং একই স্থানে তাঁর নামে একটি মহাবিদ্যালয় ও পিরোজপুরের কচা নদীর ওপর নবনির্মিত সেতুটির নামকরণ করার দাবি জানিয়ে এলাকাবাসী সাতুরিয়া শের-ই বাংলা এ. কে. ফজলুল হক রিচার্স ইনস্টিটিউট ও সাতুরিয়া ইঞ্জিনিয়ার এ. কে. এম রেজাউল করিম কারিগরি স্কুল এন্ড কলেজের সামনে এ মানববন্ধন করেন।

মানববন্ধনে সাতুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মাইনুল হায়দার নিপুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতুরিয়া এম.এম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. মহিদুল ইসলাম মিঞা ও কলেজের অধ্যক্ষ আবদুর রাজ্জাক সিকদার। বক্তারা শের-ই বাংলার জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

অক্টোবর ২৬.২০২১ at ১৯:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোনা/রারি