নির্বাচন নির্বাচন খেলা করেই জোর করে ক্ষমতায় আছে অবৈধ সরকার- মির্জা ফখরুল

বিজ্ঞাপন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের সব ধর্মের মানুষকে নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব কিন্তু জনগণের ভোটে নির্বাচিত হয়নি, অনির্বাচিত, অবৈধ আ.লীগ সরকার তাই নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

সারাদেশ খুন, ধর্ষণ বেড়ে গেছে, দেশে দ্রব্যমূল্যের দাম বেড়েই চলেছে। আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে। কিন্তু তা নিয়ন্ত্রণ করতে পারছে না।

আর এসব ব্যর্থতা থেকে দৃষ্টি সরাতে সরকার এ সাম্প্রদায়িকতা সৃষ্টি করে বিএনপি উপর দায় চাপিয়ে দিতে চায়। কিন্তু কই কোন প্রমান ত পাওয়া যায় নি. প্রমান পাওয়া গেল ছাত্রলীগের নেতারা জরিত। জোড় করে চাপিয়ে দিলে ত হবে না প্রমান করতে হবে। এখন সারাদেশের মানুষ বুঝতে পেরেছে এই সরকার সব অঘটনের জন্য দায়ী।এই অবৈধ সরকারের এখনেই পদত্যাগ করা উচিত।

নির্বাচন নিয়ে মির্জা ফখরুল বলেন, নির্বাচন নির্বাচন খেলা করেই গত দুটি টার্ম জোর করে ক্ষমতায় আছে। আমরা যখন নির্বাচনের সত্যিকার পরিবেশ তৈরি হবে, তখনই নির্বাচনে অংশগ্রহণ করবো।

রোববার (২৪ অক্টোবর)বিকেলে সুনামগঞ্জ জেলা বিএনপি আয়োজনে শহরের জান্নাহ কমিউনিটি সেন্টারে সাবেক সংসদ সদস্য,বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক হুইপ ফজলুল হক আছপিয়া এমপির শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুইপ ফজলুল হক আছপিয়া সম্পর্কে ফখরুল ইসলাম বলেন, একজন নিষ্টাবান সৎ ও সাহসী নেতা ছিলেন আছপিয়া। দলের জন্য তার ত্যাগ স্বরনীয় হয়ে থাকবে। তার শোক সভায় এই জনসমাগম বুঝিয়ে দেয় সুনামগঞ্জের মানুষ কত ভালবাসত কত জনপ্রিয় ও সমর্থক আছে। তার শোককে শক্তিতে রুপান্তরিত করে ঐক্যবদ্ধ ভাবে দলকে আরও শক্তিশালী করে ফ্যাসীবাদী এই সরকারের বিরুদ্ধে সুনামগঞ্জে কঠোর আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে।

নিরাপত্তা নিয়ে ফখরুল আরও বলেন,বর্তমান আওয়ামী লীগ সরকার সামগ্রিকভাবে মানুষের জীবনের নিরাপত্তা ও আমাদের হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের ধর্ম পালনের উপাসনালয় গুলোরও কোনো নিরাপত্তা দিতে পারছে না। একই সঙ্গে আমাদের যে বৃহত্তর জনগোষ্ঠী আছে, যারা ইসলাম ধর্মে বিশ্বাস করেন, তাদের ও নিরাপত্তা নেই।

আরো পড়ুন :
চৌগাছায় বিএমএর সাম্প্রদায়িকতা বিরোধী মানববন্ধন
বেনাপোলে বোমা বিষ্ফোরণে ৩ যুবক আহত

জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুলের পরিচালনার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এজেড এম জাহিদ হোসেন, ডা. সাখায়াত হোসেন জীবন, নাসির উদ্দিন, মিজানুর রহমান, নজির হোসেন, জেলা বিএনপি সহ-সভাপতি আবুল কালাম, মিজান চৌধুরী। অন্যানের বক্তব্য রাখেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক, জেলা কৃষক দলের আহবায়ক আনিসুল হক, জেলা বিএনপির সহ-সভাপতি নাদের আহমদ, আনসার উদ্দিন, সাংগঠিক সম্পাদক কামরুজ্জামান কামরুল প্রমুখ।

এর পূর্বে দুপুরে জেলা নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অক্টোবর ২৪.২০২১ at ২১:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জাআভূঁ/রারি