কাহালুতে ফুটপাট দোকানীদের দখলে, যানজটে সীমাহীন দূর্ভোগে জনসাধারণ

বগুড়া কাহালু পৌরসভা এলাকায় দীর্ঘনের সরু রাস্তার নতুন করে সম্প্রসারণ ও বড় কোন রাস্তা না থাকায় প্রতিদিন ভয়াবহ যানজটের কবলে পড়ে সীমাহীন দূর্ভোগে পড়ছেন হাজারো জনসাধাণ।

এদিকে রাস্তার দুপাশের ফুটপাট স্থানীয় দোকানীদের দখলে থাকা ও পৌর এলাকার স্টেশন রোডসহ কয়েকটি রাস্তার বেহালদশায় এখন মানুষের দূর্ভোগ আরও কয়েকগুণ বেড়ে গেছে।

পৌরবাসীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের দীর্ঘদিনের এই সমস্যা সমাধানে কার্যকর কোন প্রদক্ষেপ না নেওয়ায় দিন যতই যাচ্ছে জনসংখ্যা বৃদ্ধির সাথে মানুষের সমস্যা ও দূর্ভোগ বাড়ছে।

রাস্তায় যানবাহন ও মানুষের চলাচল বৃদ্ধির কথা বিবেচনা কার্যকর প্রদক্ষেপ সময়মত না করার কারণে প্রতিনিয়ত মানুষ পড়ছেন বিপাকে।

এছাড়াও বিশেষ করে পৌর এলাকায় নিদ্রিষ্ট ফাঁকা জায়গায় সিএনজি, অটোরিক্সা, ট্রাক ও ভটভটির স্ট্যান্ড না থাকায় সব সময় এখানে যানজট লেগেই থাকে। কারণ স্টেশন সড়ক, কাহালু চারমাথা এলাকা, খাদ্যগুদাম সড়কের কোথাও সড়কের উপর আবার কোথাও সড়কের পাশেই যানবাহনের স্ট্যান্ড।

আরো পড়ুন :
যুবলীগ চেয়ারম্যান পরশের নামে অর্থ আদায়ে দুজন কারাগারে
দৌলতপুরে আওয়ামী লীগের বর্তমান চেয়ারম্যানরাই নৌকার টিকেট পেলেন

এছাড়াও রাস্তার দুপাশে মানুষের চলাচলের ফুটপাতের বেশীরভাগ অংশই এখন দোকানীদের দখলে। অপরদিকে স্টেশন সড়কসহ বিভিন্ন রাস্তারও বেহালদশা। অনদিকে বিভিন্ন স্থান থেকে ব্যবসায়ীদের আনা মালামালের বড় ট্রাকগুলো রাস্তার উপর রেখেই দীর্ঘ সময় ধরে খালাস করা হয়। পৌর এলাকায় এই সমস্যার কারণে প্রতিদিনই মানুষ সীমাহীন দূর্ভোগে পড়ছেন এবং বিরম্বনার শিকার হচ্ছে।

পৌরবাসীর এই সমস্যা সমাধানে কার্যকর প্রদক্ষেপ নেওয়ার জন্য দীর্ঘদিন যাবত বিভিন্ন শ্রেণিপেশার মানুষ দাবী জানিয়ে আসলেও কাজের কাজ কোনটিই হচ্ছেনা। এব্যপারে কাহালু পৌর মেয়র আলহাজ্ব মো. আব্দুল মান্নান জানান, পৌরবাসীর দূর্ভোগ কমাতে রাস্তার সম্প্রসারণসহ রাস্তার দুপাশে ড্রেন নির্মাণ করে তার উপর দিয়ে টালাই কাজ করা হবে। এই কাজটি হলে ড্রেনের উপর দিয়ে মানুষ পায়ে হেটে চলাচল করতে পারবে এবং মূল সড়কে যানজট অনেকটা কমে আসবে।

অক্টোবর ২৪.২০২১ at ১৮:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শা/রারি