ঝালকাঠিতে স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিতের প্রতিবাদে মানববন্ধন

ঝালকাঠির পোনাবালিয়া ইউনিয়নের কে এ খান মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্ধারিত তারিখে নির্বাচন স্থগিতের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার (২৪ অক্টোবর) সকালে বিদ্যালয়ের সামনের সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ওই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। মানববন্ধনে অভিযোগ করা হয়, ষরযন্ত্রমূলক ম্যানেজিং কমিটির সদস্য সুমন কুমার চন্দ্র ভোটার তালিকায় অনিয়মের অভিযোগে ঝালকাঠি সিনিয়র জজ আদালতে একটি মামলা দায়ের করে।

আরো পড়ুন :
কোটচাঁদপুরে জানাযা পড়াকে কেন্দ্র করে ইমামকে মারধর, এলাকায় উত্তেজনা
ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক, মহাসচিব দ্বীপ

ঐ মামলায় কারণ দেখিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার আমিনুল ইলাম নির্বাচন স্থাগিত করেন।মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, ঝালকাঠি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আবুবকর সিকদার, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি মো. তাইবুর রহমান, সুলতান হোসেন খান ও মোশাররফ মোল্লাসহ আরো অনেকে।

বক্তারা বলেন, ২৪ অক্টোবর বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু একটি চক্র তাদের সার্থ হাসিলের জন্য আদালতে মামলা-মোকদ্দমা করে নির্বাচন স্থগিত করিয়েছে। বক্তারা বিধি মোতাবেক নির্বচনের মাধ্যমে বিদ্যালয়ের পূর্রণাঙ্গ ম্যানেজিং কমিটি গঠনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। অন্যথায় তারা আরও কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। মানববন্ধনে বিদ্যালয়টির প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার কয়েক শতাধিক মানুষ অংশ নেন।

অক্টোবর ২৪.২০২১ at ১৪:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোনা/রারি