কাজিপুরের চালিতাডাঙ্গা ইউপি নির্বাচনে নৌকা প্রতীক চান – শাহীন আলম

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ২নং চালিতাডাঙ্গা ইউনিয়নের শিমুলদাইড় গ্ৰামের বাসিন্দা শাহীন আলম আসছে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তিতে নিজের যোগ্যতার ভিত্তিতে শতভাগ আশাবাদী। তারুণ্য দীপ্ত সাবেক ছাত্রলীগ নেতা শাহীন আলম নৌকা প্রতীকের প্রত্যাশায় নিজের অবস্থান দৃঢ় করতে তার ইউনিয়নবাসীর মনোযোগ আকর্ষণে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

দলীয় মনোনয়নে প্রত্যাশা এবং প্রাপ্তিতে আশাবাদী কতটুকু? জানতে চাওয়ায় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশ ছাত্রলীগের আদর্শে উজ্জীবিত হয়ে জীবন এবং যৌবনের উল্লেখযোগ্য সময় ব্যয় করেছি রাজপথে। আন্দোলন সংগ্রাম জেল জুলুম নির্যাতন নিপীড়ন মাথায় নিয়ে জননেতা মোহাম্মদ নাসিমের দিকনির্দেশনায় রাজনীতির মাঠে ছিলাম অবিচল। ১৯৯৬ সালে চালিতাডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সদস্য পদ লাভের মাধ্যমে অনুষ্ঠানিক ছাত্ররাজনীতি শুরু। দায়িত্ব ও কর্তব্য পালনের কারণে ২০০২ সালে কাজিপুর উপজেলা ছাত্রলীগের কমিটিতে সদস্য পদ লাভ করি‌। ২০১১ সালে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি পদে নির্বাচিত হই এবং ২০১২ সালে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করি। ২০১৫ সাল থেকে ২০১৮ পর্যন্ত উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বে ছিলাম। বর্তমানে চালিতাডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বরত আছি। আমার দীর্ঘ রাজনৈতিক প্রেক্ষাপট ও সামাজিক কর্মকাণ্ড লক্ষ্যে অবশ্যই পৌঁছে দেবে দৃঢ় বিশ্বাস আছে। নির্বাচনী দলীয় মনোনয়ন বোর্ড আমার রাজনৈতিক অবস্থানের মূল্যায়ন করে, আশাকরি নৌকা প্রতীক উপহার দিবেন।

জনপ্রতিনিধি হিসেবে জনগণের প্রত্যাশা বিষয়ে আলোকপাত করে বলেন, জনগণ পরিবর্তন চায়, ইউনিয়নের আপামর জনসাধারণের ব্যাপক সাড়া জাগিয়েছে। ভোটারদের সমর্থন ও আশির্বাদ এবং ভালোবাসার বহিঃপ্রকাশ আমার হৃদয়ের প্রসারতা বহুগুণ বেড়ে গেছে। তরুণ বয়সে জনপ্রতিনিধিত্বের যোগ্যতার প্রমাণ দিতে মাঠ চসিয়ে বেড়াচ্ছেন শাহীন আলম। শুধু রাজনীতি নয়, সামাজিক কর্মকাণ্ডে ছিল পদচারণা। ২০১৮ সালের ভয়াবহ বন্যায় দিশেহারা চরাঞ্চলের ক্ষতিগ্ৰস্থ তিন হাজার মানুষের জন্য জরুরী ওষুধ ও খাদ্য দ্রব্য সহায়তা ঘরে ঘরে পৌঁছে দিয়ে ছিলেন।প্রতি বছর ঈদে ব্যক্তিগতভাবে দুই শতাধিক হত দরিদ্রদের মাঝে বস্ত্র ও ঈদ সামগ্রী বিতরণ করে থাকে। দরিদ্র মানুষের জীবন মান উন্নয়নে প্রতিষ্ঠা করেন শিমুলদাইড় ডেভেলপমেন্ট অর্গানাইজেশন নামে স্বেচ্ছাসেবী সংগঠন, ছিলেন প্রতিষ্ঠাতা পরিচালক। বর্তমানে সদস্য পদে থেকে সেবা করে যাচ্ছেন এলাকাবাসীর। সংগঠনটি থেকে দেয়া হয়েছে, অসহায় দরিদ্র অসচ্ছল ৬০ জনকে বিনামূল্যে সেলাই মেশিন।

আরো পড়ুন :
বিশ্বকাপের মূল লড়াই শুরু হচ্ছে আজ
ভোলায় ৩য় ধাপে ৮ ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা

প্রতি বছর স্বাস্থ্য ক্যাম্প করে এলাকায় স্বাস্থ্য সচেতন ও চিকিৎসা সেবা প্রদান করে থাকে। প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার রুপকল্প বাস্তবায়নে সারা বছর গৃহীত পদক্ষেপগুলো অনুসরণ করে তার আলোকে করা হয় বৃক্ষ রোপনসহ নানাবিধ সামাজিক কর্মকাণ্ড। স্বাধীনচেতা মননশীল শাহীন আলম নিজেকে সম্পৃক্ত রেখেছেন, মসজিদ মাদ্রাসা ও কবরস্থান উন্নয়ন কাজে। করোনা প্রাদুর্ভাব বেড়ে গেলে, তিনি তার ইউনিয়নের জনকল্যাণে করেছেন জনসচেতনতামূলক প্রচার, বিনামূল্যে দিয়েছেন মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার। লকডাউনে গৃহবন্দি প্রান্তিক জনগোষ্ঠীর জন্য মানবিক খাদ্য সহায়তা।

সিরাজগঞ্জ-১আসনের সাংসদ এবং স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি প্রকৌশলী তানভীর শাকিল জয়ের স্নেহধন্য ও আশির্বাদপুষ্ট নৌকা প্রতীকের দাবিদার শাহীন আলম তার ইউনিয়নে জনপ্রিয় ব্যক্তিত্ব হয়ে উঠছেন জানান এলাকাবাসী। নৌকা প্রতীকের প্রতি শতভাগ আশাবাদী এই তরুণ সাবেক ছাত্রলীগ নেতা।

অক্টোবর ২৩.২০২১ at ১৪:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আসচ/জআ