দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে কাজ করবো: বিজিএমইএ সভাপতি

বাংলাদেশ পোশাক প্রস্তুত কারক ও রপ্তানি কারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান বলেছেন, পোশাক শিল্প দিয়েই আমরা দেশকে উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাব। এ ক্ষেত্রে সরকার আমাদের সব ধরণের সহযোগিতা করছে। পোশাক শিল্প বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বিগত ২ বছরের করোনার কারণে দেশের অনেক পোশাক শিল্প বন্ধ হয়ে গেছে। আমাদের নতুন কমিটি নির্বচিত হওয়ার পর অনেক পোশাক শিল্প চালু করেছি। পর্যায়ক্রমে সব পোশাক শিল্প চালু করা সম্ভব হবে। করোনার মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল উদ্যোগে জীবন জীবিকা সচল রেখে এ শিল্পকে টিকিয়ে রাখা রয়েছে। সরকরের নানমুখি উদ্যোগে এখন পোশাক শিল্প ঘুরে দড়িয়েছে। আমরা এখানে শ্রমিকদের সুবিধা বৃদ্ধি করে তাদের নতুন নতুন কর্মসংস্থনের উদ্যোগ নিয়েছি।

শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

এরআগে টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে বিজিএমইএ’র নব নির্বাচিত সভাপতি ফারুক হাসান ও সিনিয়র সহসভাপতি এসএম মান্নান কচির নেতৃত্বে সংগঠনের পরিচালনা পর্যদের সদস্যরা শ্রদ্ধা জানান। পরে তারা পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধু সহ ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দেয়া-মোনাজাত করেন। এ সময় বাংলাদেশ পোশাক প্রস্তুত কারক ও রপ্তানি কারক সমিতির নব নির্বাচিত ২৭ পরিচালক উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:
কোটচাঁদপুরে জাতীয় নিরপাদ সড়ক দিবস পালিত
সুপার টুয়েলভ খেলতে দুবাই পৌঁছেছেন টাইগাররা

এরপর বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। ওই কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল আব্দুল হফিজ মল্লিক ও সদস্য সচিব হাবিবুর রহমান সিরাজের নেতৃত্বে নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ, ফাতেহাপাঠ ও দোয়া-মোনাজাত করে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। এ সময় উপ-কমিটির সদস্য শামসুন্নাহার বেগম এমপি, লিয়াকত সিকদার, মামুন মজুমদার, মেজর হাফিজ, মো. আশিকুজ্জামান রোহনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

অক্টোবর  ২২.২০২১ at ২১:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দব/জআ