সুপার টুয়েলভ খেলতে দুবাই পৌঁছেছেন টাইগাররা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ মূল পর্বে খেলার লক্ষ্যে শুক্রবার (২২ অক্টোবর) টাইগাররা পৌঁছেছে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে। এবার গ্রুপ ‘এ’তে পড়েছে বাংলাদেশ। টাইগারদের গ্রুপ সঙ্গী ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। ২৪ অক্টোবোর শুরু হবে মাহমুদউল্লাহ রিয়াদদের সুপার টুয়েলভের খেলা। টাইগারদের দ্বিতীয় ম্যাচ ইংল্যান্ডের বিপক্ষে ২৭ অক্টোবর।

এর আগে ৪ অক্টোবর বাংলাদেশ বহর ওমান পৌঁছায়। আগের দিন রাত পৌনে ১২টায় ওমানের উদ্দেশে বিমানে উঠে মাহমুদউল্লাহ বাহিনী। ওমানে একদিনের কোয়ারেন্টাইনের পর শুরু হয় টাইগারদের অনুশীলন পর্ব। এরপর দুটি প্রস্তুতি ম্যাচ খেলে টাইগাররা। যেখানে দুই ম্যাচে পরাজয়বরণ করে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেটে হারের আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৩ রানের বড় ব্যবধানে হারের তিক্ততা পায় টিমি বাংলাদেশ। এরপর বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষেও হেরে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। যে কারণে বাংলাদেশের মূল পর্বে খেলতে পারবে কিনা তা নিয়েও শঙ্কা দেখা দেয়।

আরো পড়ুন:
কালীগঞ্জে ইজিবাইক চালক হত্যাকান্ডের ঘটনায় আটক ৬
আরিয়ানকে গাঁজার জোগান দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন অনন্যা!

সব শঙ্কা উড়িয়ে পাপুয়া নিউগিনির বিপক্ষে বিশাল জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলার টিকিট নিশ্চিত করে টাইগাররা। বৃহস্পতিবার (২১ অক্টোবর) পিএনজির বিপক্ষে বাংলাদেশের জয় ৮৪ রানে। ৭ উইকেটে টাইগারদের ১৮১ রানের জবাবে ৯৭ রানে শেষ হয় পাপুয়া নিউগিনির ইনিংস। বাংলাদেশের জয়ে ব্যাটে-বলে অবদান রাখেন সাকিব আল হাসান। এ ম্যাচে ব্যাট হাতে ৪৬ ও বল হাতে ৯ রান খরচায় ৪ উইকেট নেন সাকিব। এমন অনবদ্য পারফরম্যান্সের পর ওয়ানডের এক নম্বর অলরাউন্ডার বলেন, ‘আমি প্রত্যেক ম্যাচে আত্মবিশ্বাস পাচ্ছি। টি-টোয়েন্টি ফরম্যাটে যেই খেলুক না কেন, সবারই জয়ের সুযোগ থাকে। তবে যদি প্রেসার না থাকে তবে বেশি স্বাধীনতা নিয়ে খেলা যায়, ভালো করার সুযোগ বেশি থাকে।’

সাকিব যোগ করেন, ‘এখানে (বিশ্বকাপে) ফর্মে থাকা এত সোজা না। তবে আমি অনেক সুযোগ পাচ্ছি। টপ অর্ডারে ব্যাট করতে পারছি। আমিও দীর্ঘ দিন ধরে ক্রিকেট খেলছি, মাঝে কোনো বিরতি নেই। আশা করি এই বিশ্বকাপে ভালো কিছু করতে পারব।’

উল্লেখ্য, এর আগের ম্যাচে ওমানকে ২৬ রানে হারায় বাংলাদেশ।

অক্টোবর  ২২.২০২১ at ১৯:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ