কালীগঞ্জে আসন্ন ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ

ইউনিয়ন নির্বাচন
ছবি: প্রতীকী

ইউনিয়ন পরিষদ নির্বাচনী তফসিল ঘোষণা চলছে সারাদেশে। যার ঢেউ পড়েছে ঝিনাইদহের কালীগঞ্জেও। তবে দলে অনুপ্রবেশকারী ও হাইব্রিড নেতারা দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছে।

দলের জেলা পর্যায় থেকে অনুপ্রবেশকারী ও হাইব্রিট নেতাদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। আর এতে করে তীর্ণমূল নেতাদের মধ্যে ক্ষোভের দানা বেঁধেছে।

এদিকে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আগাম প্রস্তুতি হিসেবে স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যান পদে দলীয় প্রতীক নৌকা পেতে সম্ভাব্য প্রার্থীরা মরিয়া হয়ে উঠেছেন। চলছে লবিং তদবির ও দৌড়ঝাঁপ।

ধর্না দিচ্ছেন স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের দ্বারে দ্বারে। সম্ভাব্য অনেক প্রার্থী আবার ঢাকায় গিয়ে নিজ নিজ রাজনৈতিক গুরুদের সাথে দেখা করে প্রার্থী হওয়ার জানান দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিচ্ছেন।

নিজের পক্ষে মনোনয়ন নিশ্চিত করার লক্ষ্যে স্থানীয় সাংসদসহ জেলা সভাপতি-সম্পাদকদের দৃষ্টি আকর্ষণের জন্য নিজ এলাকায় ব্যানার, পোস্টারসহ নানা তদবির-সুপারিশও শুরু করেছেন।

আরো পড়ুন:
ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় যুবক গ্রেফতার
টুঙ্গিপাড়ায় জাতীয় স্যানিটেশন মাস পালিত

এছাড়াও নিজেদেরকে যোগ্য প্রার্থী প্রমাণে মরিয়া নেতাকর্মীরা। টার্গেট একটিই চেয়ারম্যান পদে প্রার্থিতা নিশ্চিত করা। অনেকে মনোনয়ন বাগিয়ে নিতে নানা কৌশল অবলম্বন করে দৌড়ঝাঁপ চালাচ্ছেন। যেভাবেই হোক নৌকা প্রতীক চাই-ই চাই এমনই মনোভাব সবার।

অক্টোবর  ২১.২০২১ at ১৮:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বহব/জআ