দুই মেয়ে ও চার নাতি-নাতনিকে জীবন্ত পুড়িয়ে মারল

ছবি : প্রতিকি

দুই মেয়ে এবং চার নাতি-নাতনিকে অনার কিলিং- এ জীবিত পুড়িয়ে ফেলল এক বাবা। শুধুমাত্র একটি  কারণে যে তার এক মেয়ে প্রেম করে বিবাহ করেছিল। ঘটনাটি ঘটে একটি প্রদেশে পাকিস্তানের।

খবরে বলা হয়েছে, দুই বোন খুরশিদ মাই (৩৫ বছর বয়সী), ফৌজিয়া বিবি (১৯ বছর বয়সী) এবং তাদের স্বামী পাকিস্তানে বসবাস করে, মঞ্জুর হুসেইন (তাদের বাবা), সেই ঘরটি পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ। তথাকথিত ‘অনার কিলিং’-এ হুসেইন ঘরে আগুন ধরিয়ে দেয়।

জানা যায়, ফৌজিয়া ও মেহবুবের বিয়ে হয়েছে কয়েক মাস আগে তার বাবার ইচ্ছার বিরুদ্ধে। পুলিশ অফিসার আবদুল মাজেদের বরাত দিয়ে দ্য সান জানিয়েছে, ‘এই ঘটনাটি প্রেমের বিয়ে নিয়ে দুই পরিবারের মধ্যে দ্বন্দ্বের পরিণতি।’

আরো পড়ুন :
একদিনে ১৫ প্রতিষ্ঠানের পরীক্ষা, বিপাকে চাকরিপ্রার্থীরা
চিলমারীতে ১মাসে ২টি মোটর সাইকেল চুরি

পুলিশ যখন আহমদকে জিজ্ঞাসাবাদ করে তখন জানায় যে, আগুন লাগার সময় সে বাড়িতে ছিল না এবং বাড়ি ফিরে আগুন দেখতে পায়।

তিনি বলেন, ‘আমি ব্যবসার জন্য মুলতানে ছিলাম। যখন আমি আমার বাড়ির কাছাকাছি চলে আসি, আমি আগুনের শিখা দেখতে পাই। মঞ্জুর হুসেইন ও সাবির হুসেইনকেও ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে দেখা যায়।” আহমদের চার মাসের ছেলে মারা গেছে, সেইসাথে খুরশিদ মাইয়ের দুই, ছয় এবং ১৩ বছর বয়সী তিনজন মারা গেছে।

এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানে প্রতি বছর প্রায় এক হাজার অনার কিলিং হয়। অনার কিলিং সাধারণত ঘটে যখন পুরুষরা উপলব্ধি করে যে মহিলারা এমন কিছু করেছে, যা তাদের পরিবারের জন্য লজ্জাজনক।

অক্টোবর ২০.২০২১ at ২১:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সম/রারি