ইউপি চেয়ারম্যন শাহাদাতের অত্যাচারে অতিষ্ট বোয়ালী ইউনিয়নবাসী

গাজীপুরের কারিয়াকৈর উপজেলায় বর্তমান ইউপি চেয়ারম্যান ও বোয়ালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শাহাদাৎ হোসেন আসন্ন বোয়ালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করায় ক্ষোভ প্রকাশ করছে ইউনিয়নের স্থানীয় এলাকাবাসী।

বোয়ালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহাদাৎ হোসেনের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার জমি বেদখল করে তাকে উচ্ছেদের অপচেষ্টাসহ এলাকা বন বিভাগের সরকারী গাছ বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। সরকারী জমিতে বাজার বসিয়ে ভাড়া আদায়ের নামে বিপুল অর্থ হাতিয়ে নিচ্ছে শাহাদাৎ।

এছাড়া এলাকার উন্নয়নের জন্য সরকারী বরাদ্দের টাকা সঠিক ভাবে ব্যয় না করে নিজ ব্যক্তির স্বার্থ হাসিল করে কোটিপতি বনে যাওয়ার অভিযোগ রয়েছে শাহাদাৎ এর বিরুদ্ধে। চেয়ারম্যান শাহাদাৎ হোসেন সরকার দলীয় হওয়ার কারণে এলাকায় সাধারণ মানুষ তার বিরুদ্ধে মুখ খোলার সাহস পায়না।

এলাকার স্থানীয় ৬ষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে ৩০ আগষ্ট ২০২১ তারিখ সকাল আনুমানিক ১২ঘটিকার সময় ধর্ষণের চেষ্টা করে মো. সবুজ নামে স্থানীয় এক বাসিন্দা। এঘটনার ওই দিনই মামলা দায়ের করেন ভুক্তভোগীর পরিবার। তবে ধর্ষণ চেষ্টার মামলা তুলে নিতে চেয়ারম্যন শাহাদাৎ এর নেতৃত্বে ফিরোজ আহমেদসহ এলাকার প্রভাবশালী কিছু লোকজন মেয়ের পরিবারকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি ধমকি দিয়ে আসছে।

আসামীদের নাম মামলা থেকে সরিয়ে নিতে এবং মামলা তুলে নিতে কিছুদিন পরপর রাতের আধারে বসত বাড়িতে হামলা চালাচ্ছে চেয়ারম্যন শাহাদাৎ এর সন্ত্রাসী দল। এ বিষয়টি নিয়ে “ধর্ষণ মুক্ত সমাজ চাই, নিরাপদ জীবন চাই” এ শ্লোগানকে সামনে রেখে নয়াপাড়া যুব উন্নয়ন সংস্থার আয়োজনে উপজেলার সোনাতলা বাজার এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। ৩ সেপ্টেম্বর সকালে আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

মানববন্ধনে ছাত্রীর ভাই মাজহারুল ইসলাম বলেন, এ নির্যাতনের ঘটনার পর থেকে আমার বোন ঘর থেকে বের হতে পারছে না। কিন্তু গভীর রাতে ফিরোজ আহম্মেদসহ কয়েকজন প্রভাবশালী বোনকে ধর্ষণ চেষ্টার মামলা তুলে নিতে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। বিষয়টি বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রকাশিত হওয়ায় বোয়ালী ইউনিয়নসহ সারাদেশে আলোচনা সমালোচনার ঝড় বইছে। এছাড়া চেয়ারম্যান শাহাদাৎ বিভিন্ন ভাবে মাজহারুল ইসলামের বসতভিটা দখলের পাঁয়তারা করে আসছে।

বোয়ালী ইউনিয়নের বিভিন্ন গ্রাম ঘুরে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, মানুষের উপর তার অত্যাচার জুলুম নির্যাতন বিভিন্ন গল্প। হাতে আসে নিরিহ মানুষকে হয়রানির বেশ কিছু তথ্য উপাত্ত। এলাকায় একটি মুক্তিযোদ্ধা পরিবারের জমি আত্তসাৎ করার অপচেষ্টায় বিগত ২৮ ফেব্রুয়ারী ২০২০ইং শুক্রবার চেয়ারম্যানের দস্যু বাহিনী দিয়ে মুক্তিযোদ্ধার ইদ্রিস আলীর বাড়ী থেকে প্রায় ২০ লক্ষ টাকার গাছ কেটে নিয়ে যায়।

এ সময় তাদেরকে ন্যায় সঙ্গত বাধা দিলে হামলার শিকার হতে গয় মুক্তিযোদ্ধা পরিবারের বেশ কয়েকজন সদস্য। এই ঘটনা চেয়ারম্যান শাহাদাৎকে ১নং বিবাদী করে গাজীপুর মহানগর বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি সিআর মামলা রুজু হয়।

এসময় একই এলাকার ভুক্তভোগী ফজলুল হক জানান, তার নিজ ভোগ দখলীয় জমি শর্তবান থাকাবস্থায় চেয়ারম্যানের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাহিনী নিয়ে ১৩ই ডিসেম্বর ২০১৯ইং তারিখে জোরপূর্বক কৃষি জমিতে হাল চাষ করে দখলের চেষ্টা করে। এ সময় ন্যায় সঙ্গত বাঁধা প্রদান করলে আমাকে ও আমার পরিবারের লোকজনকে খুন জখম করার হুমকি প্রদান করে এবং যেকোন মূল্যে সম্পত্তি হতে দখল উচ্ছেদ করে আমাদেরকে এলাকা ছাড়া করে দেওয়ার হুমকি দেয়।

আরো পড়ুন :
এলাচ ভেজানো পানি স্বাস্থ্যের জন্য দারুণ উপকারী
নওগাঁয় খুব শীঘ্রই চালু হচ্ছে উত্তরবঙ্গে পুলিশের সবচেয়ে বড় শপিং মল

এ ঘটনার স্থানীয় সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বরাবর লিখিত অভিযোগ দেন ফজলুল হক। চেয়ারম্যান শাহাদাৎ বনের জমি দখল করে বাগান বাড়ী নির্মাণ শিরোনামে পত্রিকায় গত ১লা সেপ্টেম্বর ২০১৩ ইং সংবাদ প্রকাশিত হয়। চোরাই বাজারের মহাজন শিরোনামে তার বিরুদ্ধে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। একজন জনপ্রতিনিধি হয়ে সবসময় নানা অপকর্মের সাথে যুক্ত থাকাবস্থায় তার দ্বারা মানুষের কল্যাণ কি করে সম্ভব?

চেয়ারম্যন শাহাদাৎ হোসেনের অনুসারীরা এলাকায় কোন ধরনের অন্যায় অপরাধ করলে তিনি সেসকল অপরাধে মদদ দিয়ে থাকেন। তাদের অন্যায় অপকর্মে কেউ কথা বললে বিভিন্ন মিথ্যা ও হয়রানিমূলক মামলার জালে ফাঁসানোসহ নিজ কর্মীদের দিয়ে সাধারণ মানুষের জন্য নির্মম নির্যাতন চালাতেও দ্বিধাবোধ করেন না চেয়ারম্যন শাহাদাৎ।

স্থানীয়রা জানায়, বাংলাদেশ আওয়ামীলীগ জনগণের সরকার, রাষ্ট্রে জনগণের উন্নয়নে দেশের মানুষের ভাগ্য বদলে দিন-রাত কাজ করে যাচ্ছেন দেশের সফল রাষ্ট্র নায়ক দেশরত্ম প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের নাম ভাঙ্গিয়ে সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা কিছু স্বার্থ লোভী অন্যায় সুযোগ কাজে লাগিয়ে নামে বেনামে গড়ে তুলেছেন সম্পদের পাহাড়। এ ধরনের স্বার্থলোভী মানুষ দিয়ে নৌকার পক্ষে জনগণের কল্যাণে কাজ করা আওয়ামীলীগের দূর্নাম ছাড়া সুনাম অর্জন সম্ভব নয়। আমরা আর অত্যাচারিত হতে চাই না। আমাদের বোয়ালী ইউনিয়নে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে যোগ্য ব্যাক্তিকে মনোনয়ন দেওয়ার দাবী জানাচ্ছি।

এবিষয়ে চেয়ারম্যান শাহাদাৎ হোসেনের সাথে একাধীকবার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। এছাড়া চেয়ারম্যন শাহাদাৎ এর বিরুদ্ধে বহু অভিযোগ রয়েছে যা ধারাবাহিক ভাবে প্রকাশ করা হবে।

অক্টোবর ২০.২০২১ at ১৭:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শেরাহা/রারি