বগুড়ার শিবগঞ্জে ইউপি নির্বাচনে পিতা-পুত্র, স্বামী-স্ত্রী ও মা-ছেলের মনোনয়নপত্র দাখিল

ইউনিয়ন নির্বাচন
ছবি: প্রতীকী
বিজ্ঞাপন

বগুড়ার শিবগঞ্জে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ স্বতন্ত্র ৬৫ প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে স্ব-স্ব রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র জমা দিয়েছে। এর মধ্যে তিনটি ইউনিয়নে পিতা-পুত্র, স্বামী-স্ত্রী ও মা-ছেলে মনোনয়নপত্র দাখিল করেছেন।

রিটার্নিং কর্মকর্তা আনিসুর রহমানের তথ্যমতে, ময়দানহাট্টা ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন পিতা ও পুত্র। তারা হলেন, ময়দানহাট্টা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রমজান আলী ও তার ছেলে মাহবুব মোর্শেদ হিরা।

সরেজমিনে পরিলক্ষিত হয়, পিতা-পুত্র মনোনয়নপত্র উত্তোলন করলেও এলাকায় কোন গণসংযোগ তাদের দেখা যায়নি। অপর দিকে, পিরব ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা সারোয়ার জাহানের তথ্য মতে, এই ইউপি নির্বাচনে স্বামী-স্ত্রী মনোনয়নপত্র জমা দিয়েছে। তারা হলেন মো. আসিফ মাহমুদ মিল্টন ও তার স্ত্রী মোছা. শামিমা আকতার।

সরেজমিনে গেলে জানা যায়, তারা ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন। অন্য দিকে, বিহার ইউপি রিটার্নিং কর্মকর্তা সামিউল ইসলামের তথ্য মতে, বিহার ইউপি নির্বাচনে মা ছেলের মনোনয়নপত্র জমা দিয়েছে। তারা হলেন, বিহার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম তোফাজ্জল হোসেন চাঁনের ছেলে জুলফিকার হাসান শাওন ও শাওনের মা খালেদা বেগম।

আরো পড়ুন :
ভারতের গজলডোবার সব কয়টি গেট খুলে দিল ভারত, দেশের নিম্নাঞ্চল প্লাবিত
কাজিপুরের খাসরাজবাড়ি ইউপি নির্বাচনে নৌকা’র প্রতীক প্রত্যাশী ছাইফুল ইসলাম

সরেজমিনে গেলে জানা যায়, জুলফিকার হাসান শাওন স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিহার ইউনিয়নের বিভিন্ন গ্রামে গ্রামে, মহল্লায় এবং বিভিন্ন বন্দরে গণসংযোগ করে ভোট প্রার্থনা করছে। তবে তার মা খালেদা বেগম কে এখনো ভোট প্রার্থনা করতে দেখা যায়নি।

এছাড়াও মাঝিহট্ট ইউপি নির্বাচনে পুত্রের পরিবর্তে পিতা মনোয়নপত্র জমা দিয়েছে। উপজেলার মাঝিহট্ট ইউনিয়নে গত ২০১৬ মির্জা গোলাম হাফিজ সোহাগ চেয়ারম্যান নির্বাচিত হয়। প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচির চাল চুরির অপরাধে পুলিশ তাকে আটক করে। বর্তমানে ওই ইউপিতে ছেলের পরিবর্তে তার পিতা এসকেন্দার আলী সাহানা চেয়ারম্যান প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছে।

তিনি ইতিমধ্যে এলাকায় ব্যাপক গণ সংযোগ করেছেন। বুড়িগঞ্জ ইউনিয়নে পিতার পরিবর্তে ছেলের মনোয়নপত্র জমা দিয়েছে। উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গফুর মন্ডল বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করায় তার ছেলে শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম চঞ্চল আওয়ামীলীগ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছে। তিনি ইউনিয়নের বিভিন্ন গ্রাম, মহল্লায় ও বন্দরে বন্দের ব্যাপক গণ সংযোগ করছেন।

অক্টোবর ২০.২০২১ at ১৫:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইর/রারি