দূর্গাপুজা উপলক্ষে ৪ দিন বন্ধ থাকার পর বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

শারদীয় দূর্গা পুজা উপলক্ষে ৪ দিন ছুটি শেষে বেনাপোল বন্দর দিয়ে ফের আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে। ছুটি শেষে ইতোমধ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা কাজে যোগ দিয়েছেন। এতে কর্মব্যস্ততা ফিরেছে বন্দরে। শনিবার সকাল থেকে দু’দেশের মধ্যে বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়।

এর আগে ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর শারদীয় দূর্গা পুজার ছুটিতে বন্দর বন্ধ ছিল। বেনাপোল বন্দরের কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন জানান, শারদীয় দূর্গাপুজা উপলক্ষে ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে ৪ দিন আমদানী-রফতানী বন্ধ ছিল।

শনিবার সকাল থেকে শুরু হয়েছে আমদানী-রফতানী বাণিজ্য। আমদানী-রপ্তানি বন্ধের ৪ দিন বেনাপোল-পেট্রাপোল চেকপোস্ট দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক ছিল।

আরো পড়ুন :
সীমান্তে প্রতিমা বিসর্জনে দুই বাংলার হাজারো মানুষ
রাজধানী থেকে বিদেশি অস্ত্রসহ আইস উদ্ধার

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, দূর্গা পুজার ছুটিতে বেনাপোল বন্দরে বাণিজ্য ৪দিন বন্ধ ছিল। এ সময় কোনো পণ্য আমদানি হয়নি। শনিবার ছুটি শেষে আবারো দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বানিজ্য স্বাভাবিক হয়েছে। বন্দরের কর্মকর্তা-কর্মচারী যারা ছুটিতে গিয়েছিলেন সবাই কর্মস্থলে যোগ দিয়েছে।

ব্যবসায়ীরা যেন বন্দর থেকে আমদানি-রফতানি পণ্য দ্রুত খালাস নিতে পারেন সেজন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে। এ সময় তিনি আরও জানান, দেশের অর্থনীতি সচল ও পণ্য সরবরাহের ক্ষেত্রে করোনাকালীন আমদানি-রপ্তানি পণ্য ছাড় করাতে কাস্টমস হাউস যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

অক্টোবর ১৬.২০২১ at ১৫:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমও/রারি