থানচির আলীকদম সড়কের পর্যটকবাহী গাড়ি খাদে পড়ে নিহত ১, আহত ১০

বান্দরবানে থানচি আলীকদম সড়কের থারচির ডিম পাহাড় পর্যটন এলাকার ২৮ কিলোমটার নামক স্থানে ঢালু পথ বেয়ে নামার সময় একটি পর্যটকবাহী পিকআপ গাড়ি খাদে পড়ে একজন পর্যটক নিহত ও আরো অন্তত দশজনের আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুর ৩টার দিকে থানচি আলীকদম সড়কের ডিম পাহাড় পর্যটন এলাকার ২৮ কিলোমিটার নামক স্থানে এ ঘটনা ঘটে। এই ঘটনায় আবুল কালাম (২৭) নামের একজন পর্যটক নিহত হন। আরো অন্তত্য দশজনের আহত হয়েছে। আহতরা হলেন, এরশাদ মিয়া (২৩), তানজীম (২৫), আশিক উল্লাহ (১৭), আরিফ (২০), আবদুল্লাহ (২০), আয়াত উল্লাহ (১৭), শাহাদাত (২৫) ও শহীদুল্লাহ (২৪)। বাকি দুইজনের পরিচয় পাওয়া যায়নি। তাদের সবার বাড়ি কক্সবাজারের রামু এলাকার থেকে বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, মাদারীপুর থেকে একটি পিকআপ ঢাকা মেট্রো ন-১৯.৩৮৩৬ নম্বরে কক্সবাজার রামুতে আসে। এই পিকআপটি রামু থেকে ২০জন পর্যটক পেয়ে আলীকদম হয়ে থানচি উদ্দেশে রওনা হন। এসময় থানচি কাছাকাছি ডিম পাহাড় পর্যটন এলাকার ২৮ কিলোমিটার নামক ঢালু পথ স্থানে পৌচ্ছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপটি আনুমানিক ২৫ ফুট নিচে পাহাড়ে খাদে পড়ে যায়। পরে পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে পর্যটকদের আলীকদমে নিয়ে যাবার পথে একজনের মৃত্যু হয়।

আরো পড়ুন :
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নাভিশ্বাসে তাড়াইলের নিম্ন ও মধ্যম আয়ের মানুষ
‘শেষ মুহূর্তে স্বপ্ন ভঙ্গ’ দেশে ফেরার অপেক্ষায় ফুটবল দল

এদিকে মাদারীপুরে কুমড়া খালী গ্রামের ছিদ্দিক মুন্সীর ছেলে পিকআপ চালক মামুন মন্সী (৩৮) ও একই জেলা থানতুলি গ্রামের মুজিবুর খান ছেলে আশরাফ খান (৪৫) হেলপারকে উদ্ধার করে থানচি হাসপাতালে নিয়ে আসেন পুলিশ ও স্থানীয়রা।

এই নিয়ে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আব্দুল্লাহ আল নোমান বলেন, গাড়ী ড্রাইভার ও হেল্পারকে প্রাথমিক চিচিৎসা দেওয়া হয়েছে। মাথায় ও হাতে আঘাত প্রাপ্ত হওয়াই এক্সরে করা প্রয়োজন, তাই বান্দরবান সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।

থানচি থানার উপ-পরিদর্শক এসআই মো. আমান জানান, থানচির ডিম পাহাড় পর্যটন এলাকার ২৮ কিলোমিটার নামক স্থানে দুর্ঘটনায় আহতসহ ২০জন পর্যটককে উদ্ধার করে আলীকদম নিয়ে যাবার পথে একজনের মারা যায়। এছাড়া আহত পিকআপ চালক ও হেলপারকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার শেষে বান্দরবানে রেফার করা হয়েছে বলে জানান তিনি।

অক্টোবর ১৪.২০২১ at ১২:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চিঅমা/রারি