আসন্ন বেড়া পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হতে চান আবু সাঈদ

আসন্ন পাবনার বেড়া পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কা নিয়ে নির্বাচন করতে চান প্রভাষক আবু সাঈদ। রাজনৈতিক জীবনে আবু সাঈদ আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের গুরুত্বপূর্ণ পদে থেকে নেতৃত্ব দিয়েছেন।

তার রাজনীতিতে হাতেখড়ি হয় ১৯৮৩ সালে বেড়া কলেজ ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক পদে মধ্য দিয়ে। এরপর ১৯৮৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। ১৯৮৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক। ১৯৯০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের নির্বাচিত জিএস। ১৯৯১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক। স্বৈরাচারবিরোধী আন্দোলনে ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম সংগঠক। ১৯৯৫ সালে বেড়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক। ১৯৯৫ সালে বেড়া পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক।১৯৯৮ সালে বেড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। ২০০৪ সালে বেড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক। ১/১১ আন্দোলন জননেত্রী শেখ হাসিনার মুক্তির সংগ্রামের অন্যতম সংগঠক। ২০১৪ সালে বেড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পদে সফল ভাবে দায়িত্ব পালন করেন।

আবু সাঈদ বলেন, ১৯৯০ গণঅভ্যুত্থানের সময় হামলা-মামলার শিকার এবং ১৯৯৬ সালে অসহযোগ আন্দোলনের সময় শারিরীক ভাবে আঘাত প্রাপ্ত এবং ব্যবসায় অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীক প্রতিষ্ঠান লুটপাট করে ।

আরো পড়ুন:
নৌকা প্রতীক, কলাগাছ নিয়ে জনতার বিক্ষোভ
পূজা দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত-২

২০০৩ সালে জোট সরকারের সময় আমাকে অবৈধভাবে ৮ বছর আমার প্রতিষ্ঠান মনজুর কাদের মহিলা ডিগ্রী কলেজ বেড়া থেকে বরখাস্ত করে।পরবর্তীতে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে ২০০৯ সালে উক্ত বহিস্কার আদেশ প্রত্যাহার হয়। পরবর্তীতে ২০১৬ সালে সেই ২০০৩ আওয়ামীলীগে অনুপ্রবেশকারীরাই আমাকে সম্পূর্ণ ভাবে অদ্যবধি পর্যন্ত সাময়িক বরখাস্ত করে রেখেছে। আসলে আমি আমার রাজনৈতিক জীবনে কখনও নৌকার সাথে কিংবা আওয়ামীলীগের সাথে বেইমানি করি নাই।

আসন্ন বেড়া পৌরসভা নির্বাচনে আমি সবার সমর্থন নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নৌকা প্রতীক মনোনয়ন চেয়েছি। যদি আমাকে নৌকা প্রতীক দেওয়া হয় তাহলে নির্বাচনে জনগণের স্বতঃফুর্ত ভোটে আমি জয় লাভ করবো।

অক্টোবর  ১৪.২০২১ at ২১:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মত/জআ