নৌকা প্রতীক, কলাগাছ নিয়ে জনতার বিক্ষোভ

হলদিয়াপালং ইউনিয়নে ইমরুল কায়েস চৌধুরীর পক্ষে কলাগাছ নিয়ে জনতা বিক্ষোভ করেছে। এতে কেন্দ্রের মনোনয়ন পাওয়া নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলমকে বাতিল করে ইমরুল প্রার্থী ঘোষণার দাবি তুলেছে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডকে পুনর্বিবেচনা করে জনপ্রিয় যুবনেতা ইমরুল কায়েস চৌধুরীকে নৌকার প্রার্থী ঘোষণা করা দাবি জানান হলদিয়ার জনগণ।

কক্সবাজারের উখিয়া উপজেলা হলদিয়া পালং ইউনিয়নে তৃনমূলের, উপজেলা ও জেলা মনোনীত প্রার্থী ইমরুল কায়েসকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকা প্রতীক না দেওয়ায় হলদিয়ার হাজার হাজার জনতা বুধবার (১৪ অক্টোবর) সকাল থেকে কলাগাছ নিয়ে রাস্তায় নেমে আসে।

কলাগাছ নিয়ে হাজারো বিক্ষুব্দ জনতা ইমরুল কায়েস চৌধুরীকে নিয়ে দুপুর ৩টায় উখিয়ার মরিচ্যা বাজার স্টেশন থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোটবাজর স্টেশনে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এই সময় বক্তব্যে ইমরুল কায়েস চৌধুরী বলেন, জনতা যে ভালোবাসা দেখিয়েছে, সেটি প্রমাণ করে হলদিয়ার জনগণ কি চেয়েছিল। হলদিয়া ইউনিয়নের মানুষ আগামী ১১ নভেম্বর ব্যালটের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচিত করবে।

আরও পড়ুন:
পূজা দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত-২
গজরা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মফিজ দেওয়ানের পুজা মন্ডপ পরিদর্শন

সূত্রে জানা গেছে, উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের তৃনমূলের প্রত্যক্ষ ভোটে মনোনীত প্রার্থী ইমরুল কায়েস চৌধুরী জয় হয়। উপজেলা ও জেলা আওয়ামীলীগ এই ইউনিয়নের যোগ্যপ্রার্থী হিসেবে ইমরুল কায়েসের নাম তালিকায় ১ নাম্বারে দিয়ে কেন্দ্রে সুপারিশ করেছিলো।

তবে আওয়ামীলীগের কেন্দ্রীর মনোনয়ন বোর্ড তৃনমূলের মতামতকে উপেক্ষা করে বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলমকে মনোনয়ন দেয়। রাতে মনোনয়নের খবর এলাকায় ছড়িয়ে পড়লে হলদিয়ার সর্বস্তরের নেতা কর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন। তারা হাজার হাজার কলাগাছ সড়কের দুই পাশে রোপণের মধ্য দিয়ে প্রতিবাদ জানায়।

অক্টোবর  ১৪.২০২১ at ২১:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ