রাজধানীর গ্রিন রোডে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, বাড়ি ঘেরাও

রাজধানীতে এক গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু হয়েছে। তাকে হত্যা করা হয়েছে এমন অভিযোগে উঠেছে। মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে ওই বাড়ি ঘেরাও করে আশপাশের অর্ধশতাধিক গৃহকর্মী। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে।

রাজধানীর গ্রিন রোডের একটি ভবনের বাসায় ৩ বছরের বেশি সময় ধরে গৃহকর্মী হিসেবে কাজ করত সাদিয়া।

পরিবারের সদস্যদের দাবি, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বাসার একটি কক্ষে সাদিয়াকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তারা। এরপর তাকে নিচে নামিয়ে চিকিৎসক ডেকে আনলে তিনি মৃত ঘোষণা করেন।

তবে গৃহপরিচারিকাকে নির্যাতনের পর হত্যা করা হয়েছে-এমন অভিযোগে অর্ধশতাধিক গৃহকর্মী রাতে ওই বাড়ি ঘেরাও করে। পরে পুলিশ এসে ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেলের মর্গে পাঠায়।

এদিকে ঘটনাস্থলে এসে তোপের মুখে পড়েন বাবা তৌফিক। এ বাসায় তিন বছরের বেশি সময় ধরে গৃহকর্মীর কাজ করলেও একবারও মেয়ের সাথে দেখা করতে আসেননি। কেবল উপার্জনের টাকা নিতেই যোগাযোগ করতেন।

আরও পড়ুনঃ
বিজিবিতে ‘সিপাহী (জিডি)’ পদে চাকরির সুযোগ
ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে নারীর আত্মহত্যা, মেয়ে আহত

মেয়ের বাবা বলেন, আমি তো দুচোখে দেখিনি যে কি। আর মেয়ে ও বলেনি যে আমাকে অত্যাচারে রাখছে কি কষ্টে রাখছে। আর আমি এই বাসার ঠিকানা কখনো পাইনি।

গৃহকর্তার দাবি, বাবার সাথে পারিবারিক কলহের জেরেই সাদিয়া আত্মহত্যা করেছে।

গৃহকর্তা বলেন, এই মেয়ের মা নেই, মানে জন্মের পর থেকে তার মাকে সে চোখে দেখেনি। এইটা একটা ক্ষোভ তার বাবার প্রতি। আর এ বাবা তাকে ৯ বছর থেকে কাজে দিয়ে টাকা খাচ্ছে।

পুলিশ বলছে, প্রাথমিক ভাবে আত্মহত্যা মনে হলেও ময়নাতদন্ত শেষে ঘটনার সত্যতা জানা যাবে।

কলাবাগান থানার এসআই বিপ্লব হোসেন বলেন, আত্মহত্যার প্রাথমিক যে আলামত সেগুলো আমরা সংগ্রহ করেছি। বাকিটা ফরেনসিক রিপোর্ট এলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে এ ঘটনায় থানায় কোনো অভিযোগ দায়ের হয়নি।

অক্টোবর  ১৩.২০২১ at ১১:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ