ঘোড়াঘাট পৌরসভার প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই সম্পন্ন

আসন্ন দিনাজপুর ঘোড়াঘাটে ২ নভেম্বর পৌরসভা নির্বাচনে মেয়র,সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই সম্পন্ন করা হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) উপজেলা পরিষদ সভাকক্ষে দিন ব্যাপী মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৪ জন মেয়র প্রার্থী, ৩১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলের ১০ জন প্রার্থীর বৈধ তালিকা প্রকাশ করা হয়। ১ জন মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ১ জন এবং ৬ জন সাধারণ কাউন্সিলর এর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

এ তালিকা প্রকাশ করেছেন জেলা সিনিয়র নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক। মেয়র পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে বৈধ তালিকায় ৪ জনের নাম প্রকাশ করা হয়। বৈধ তালিকায় যাদের নাম প্রকাশ করা তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউনুছ আলী মন্ডল, স্বতন্ত্র প্রার্থী পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র আ. সাত্তার মিলন, উপজেলা বিএনপির সহ-সভাপতি আবুল কালাম আজাদ, পৌর জামায়াতের সাবেক আমির আব্দুল মান্নান সরকার।

আরো পড়ুন :
ইলিশ রক্ষা অভিযান: শিবচরে আরো ৫১ জেলেকে কারাদন্ড
বিশ্বসেরা গবেষকের তালিকায় ইবির ১৭ শিক্ষক

৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে ৩১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলের ১০ জন প্রার্থীর বৈধ তালিকা প্রকাশ করা হয়েছে। সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ড থেকে- সাখাওয়াত হোসেন, রফিকুল ইসলাম, রাহাত আহমেদ, আব্দুল মমিন, ২নং ওয়ার্ড থেকে-মিজানুর রহমান, জাহাঙ্গীর আলম, আব্দুল ছোবহান, আজগর আলী, ৩নং ওয়ার্ড থেকে-ফজলুর রহমান শাহ, রেজোয়ান মিয়া, আহসান আহমেদ, ৪নং ওয়ার্ড থেকে-সাহেব মিয়া, আনোয়ার হোসেন, সাইদুর রহমান সাজু, ৫নং ওয়ার্ড থেকে-জিয়াউর রহমান, মোহাম্মদ আলী, ফারুক আজম, ৬ নং ওয়ার্ড থেকে-সাহিদ পারভেজ, শাহারুল ইসলাম, আব্দুল আজিজ হান্নান, ৭ নং ওয়ার্ড থেকে- মেহেদুল, জয়নাল আবেদীন, রোকোনুজ্জামান, ৮নং ওয়ার্ড থেকে-ইফতেখার আহমেদ, মকলেছুর রহমান, নজরুল ইসলাম, ফেরদৌসী বেগম, ৯নং ওয়ার্ড থেকে-সেকেন্দার আলী, আব্দুল কাদের মিয়া, সোহরাব হাসান,রেজাউল করিম। সংরক্ষিত কাউন্সিলরদের মধ্যে ১, ২, ৩ থেকে লাকী বেগম, রাহেনা পারভিন, আঁখি আক্তার, আমেনা খাতুন, ৪, ৫, ৬ থেকে মজিদা বেগম, ছেলিনা বেগম, খাতিজা বেগম, মহাছেনা বেগম এবং ৭, ৮, ৯ থেকে আয়েশা সিদ্দিকা, সালমা খাতুন।

মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহজাহান মানিক এবং থানা অফিসার ইনচার্জ আবু হাসান কবির।

অক্টোবর ১২.২০২১ at ১৯:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাবউআমা/রারি