গোমস্তাপুরে নিত্য প্রয়োজনীয় পণ্যের উচ্চ মূল্য, হিমশিম খাচ্ছেন মধ্যবিত্ত শ্রেণীর মানুষ

গোমস্তাপুরে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর উচ্চ মূল্যের কারণে গোমস্তাপুরে উপজেলার নিম্ন ও মধ্যম আয়ের মানুষের জীবনযাত্রা কঠিন হয়ে পরেছে।

সংসার চালাতে হিমশিম খাচ্ছেন তারা। গোমস্তাপুরে হাট বাজার গুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, পিঁয়াজ, কাঁচা মরিচ, মাংস, ডিম, সয়াবীন তেল, চিনি, আটা, শীতকালীন সবজি সহ আরো অনেক প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিক্রি হচ্ছে উচ্চ মূল্যে।

গোমস্তাপুরে রহনপুর পুরাতন বাজার ও স্টেশন বাজার এলাকার মুরগি ব্যবসায়ী মাসুম হোসেন জানান, কিছুদিন পূর্বে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১২০ টাকায় বিক্রি হলেও এখন তা ১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

সোনালী মুরগির দাম ১৮০ টাকা থেকে বেড়ে পৌছেছে ২৭০ টাকায়। কিছু দিন আগে যে দেশী মুরগির দাম ছিল ৩৫০ টাকা এখন তা বেড়ে দাড়িয়েছে ৩৭০ টাকায়। এক মাসের ব্যবধানে লেয়ার মুরগির দাম বেড়েছে কেজি প্রতি ২০ টাকা।

গোমস্তাপুরে বাজারের কাঁচা মালের ব‍‍্যবসিক ফারুক হোসেন জানান, বর্তমান খুচরা বাজারে ভালো মানের প্রতি কেজি পেঁয়াজ ৭০ টাকা, কাঁচা মরিচ ২০০ টাকা, শিম ৮০ টাকা, বেগুন ৬০ টাকা, মিষ্টি কুমড়া ২৫ টাকা, মুলা ৫০টাকা, শাক ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

রহনপুর বাজার এলাকার বাসিন্দা কাজল আলী জানান, মাস খানেকের ব্যবধানে চিনি, সয়াবিন, রুলার আটা, গমের আটা, মশুরের ডালের দাম বেড়েছে।

আরো পড়ুন :
ই-কমার্স নীতিমালা ঠিকমতো মানা হচ্ছে কি?
শার্শায় জামাইয়ের হাতে শ্বশুর খুন

বর্তমান প্রতি কেজি চিনি ৮০ টাকা, রুলার ময়দা ৪৮ টাকা, গমের আটা ৩৫ টাকা, ভাল মানের মশুরের ডাল ১০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

প্রতি লিটার সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৫০ টাকায়। ডিম বিক্রেতারা জানান, প্রতি হালি মুরগির ডিম ৩৫ টাকায় এবং হাঁসের ডিম ৪০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া মাছ ও বিক্রি হচ্ছে চড়া দামে।

এ ব্যাপারে পৌর সদরের আমিনুল ইসলাম জানান, নিত্য প্রয়োজনীয় প্রায় সকল দ্রব্যের দাম বেড়েছে। আমরা স্বল্প আয়ের মানুষ।

দিন আনি দিন খাই। প্রয়োজনীয় দব্য ক্রয় করা আমাদের জন্য খুবই কষ্টকর হয়ে পরেছে। এ অবস্থা চলতে থাকলে আমাদের পক্ষে জীবন ধারণ করা আরো বেশি কঠিন হয়ে পরবে। তিনি দ্রব্য মূল্য ক্রয় সীমার মধ্যে রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

খোয়ার মোড়ের চায়ের দোকানদার রকি হোসেন জানান, জিনিষ পত্রের দাম বাড়ায় সংসার চালানো খুবই কঠিন হয়ে পরেছে।

অক্টোবর ১২.২০২১ at ১৭:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কাই/রারি