লালমনিরহাটে দেব বাড়ি পূজা মন্ডপ উদ্বোধন করলেন নেপালের উপ রাষ্ট্রদূত

লালমনিরহাটের দেববাড়ি পূজা মণ্ডপে মঙ্গল সন্ধ্যায় প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে মহাষষ্ঠীর শুভ উদ্ভোধন করলেন বাংলাদেশে নিযুক্ত নেপালের উপ রাষ্ট্রদূত শ্রী কুমার রাই।

সোমবার সন্ধ্যায় সাপটানা রোডের দেববাড়িতে উদ্ভোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফর, পুলিশ সুপার আবিদা সুলতানা, লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন, সদর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, পুজা উদযাপন পরিষদের সভাপতি হীরালাল রায় প্রমুখ।

জমজমাট এ অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথিদের কৃতজ্ঞতা জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন দেববাড়ি পূজা মণ্ডপের সম্পাদক, সমাজ সেবক জয়ন্ত কুমার দেব। স্বাগত বক্তব্যে তিনি আরও বলেন, “ধর্ম যার যার, উৎসব সবার”। মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক দিক নির্দেশনায় এবারো শান্তিপূর্ণ ভাবে দূর্গাৎসব উদযাপিত হচ্ছে। হিন্দু ধর্মালম্বীদের পক্ষ থেকে তাকে প্রাণঢালা অভিনন্দন জানাই।

প্রধান অতিথির বক্তব্যে উপ রাষ্ট্রদূত শ্রী কুমার রাই বাংলাদেশের ভূয়সী প্রশংসা করে বলেন, বাংলাদেশ একটি সুন্দর দেশ। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তা বৈশ্বিক প্রেক্ষাপটেও ভাবনার সৃষ্টি হয়েছে। বাংলাদেশ উন্নয়নে বিশ্বের উদাহরণ। বর্তমানে বাংলাদেশের অর্থনীতি, মানবসম্পদ উন্নয়ন, মেগা প্রকল্প সহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নতি হয়েছে। এখানে রেলপথ উন্নত হলে পর্যটনসহ ব্যবসা বাণিজ্য বৃদ্ধি পাবে। চমৎকার এই আয়োজনের জন্য তিনি জয়ন্ত কুমার দেব সহ তার পরিবারকে ধন্যবাদ জানান।

আরো পড়ুন:
অক্সিজেন শূন্য হতে যাচ্ছে পৃথিবী!
মদনে বসত ঘর থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিশেষ অতিথির বক্তব্যে বলেন, দেববাড়ি পূজা মণ্ডপ কমিটির সম্পাদক জয়ন্ত কুমার দেবের প্রতি কৃতজ্ঞতা জানাই যিনি এ ধরনের চমৎকার একটি আয়োজনে আমাকে আমন্ত্রন জানিয়েছেন। শুধু তাই নয়, আজকের প্রধান অতিথি বাংলাদেশে নিযুক্ত নেপালের উপ রাষ্ট্রদূত শ্রী কুমার রাই কে তিনি ব্যক্তিগত ভাবে আমন্ত্রণ জানিয়েছেন এবং তিনি এখানে এসেছেন। আমি মনে করি এর ফলে আমাদের বিরাট গৌরব এবং মর্যাদা বৃদ্ধি পেয়েছে।

পরে অতিথিগন দেববাড়ির সৌজন্যে এলাকার দুস্থ এবং অসহায় ৩০০ মানুষের মাঝে বস্ত্র বিতরণ করেন।

এর আগে বেলা ১২ টায় উপ রাষ্ট্রদূত শ্রী কুমার রাই বুড়িমারী স্থলবন্দর পরিদর্শন করেন। এসময় স্থলবন্দরে স্থানীয় প্রশাসন, বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষ ও কাস্টমস কতৃপক্ষ শ্রী কুমার রাই কে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। পরে বুড়িমারী স্থলবন্দর হলরুমে স্থলবন্দর কর্তৃপক্ষ এবং কাস্টমস প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অক্টোবর  ১২.২০২১ at ১৬:৩১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কআজ/জআ