পাবনার বেড়ায় উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে মা-ইলিশ রক্ষায়

শনিবার (৯অক্টো.) সন্ধ্যায় যমুনা নদীতে নগরাাড়ি বন্দর নৌ-পুলিশের টহল দল অভিযান চালিয়ে ১৫ কেজি মা ইলিশ, বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ ও চার মৎস শিকারী করে আটক করেন। পরে রবিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত জাল ধ্বংস করে ১৫ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়েছে।

নগরবাড়ি নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)জাহাঙ্গীর হোসেন খান জানান, শনিবার অভিযান পরিচালনা করে যমুনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের অপরাধে সন্ধ্যায় ঢালারচর এলাকা থেকে মাছ শিকাররত শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের বেনুটিয়া গ্রামের রাকিব (২৫) ও সাখয়াত (৫০) করে আটক করা হয়ে।

আরো পড়ুন :
সখীপুরে সড়ক দুর্ঘটনা ঠেকাতে মানববন্ধন
পাবনা সদরের ৫৩ মন্দিরে এমপি প্রিন্স’র আর্থিক অনুদান প্রদান

রাতে পদ্মা যমুনার মোহনা থেকে রাজবাড়ি জেলার খানপুর মধ্যপাড়ার শামীম (২৫)ও রমজান হোসেন (৪৫) বিপুল পরিমান কারেন্ট জাল ও ১৫ কেজি মা-ইলিশসহ আটক করা হয়। পরে আটক ব্যক্তিদেরক বেড়া উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মো. সবুর আলী অফিস কক্ষে উপস্থিত করে ১৫ হাজার টাকা জরিমানা আদায় ও জব্দ কৃত কারেন্ট জাল (আনুমানিক একলক্ষ পঁচিশ হাজার মিটার) পুড়িয়ে ফেলা হয়ে।

জব্দকৃত মা-ইলিশ স্থানীয় এতিমখানার এতিমদের মাঝে দান করা হয়েছে। এ সময় বেড়া উপজেলা মৎস কর্মকর্তা জাহাঙ্গীর আলম, নগরবাড়ি নৌ-বন্দর ফাঁড়ির ইনচার্জ জাহাঙ্গীর হোসেন খান, এস. আই. জুলহাস উপস্থিত ছিলেন। বেড়া উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. সবুর আলী জানান, মা-ইলিশ রক্ষায় উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা চলমান থাকবে।

অক্টোবর ১০.২০২১ at ১৬:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোহারহা/রারি