শাহজালালে ইয়াবা ও বিপুল পরিমান বৈদেশিক মুদ্রাসহ আটক-২

ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ও বিমানবন্দর রেলস্টেশন প্লাটফরম পৃথক এলাকা থেকে ইয়াবা ট্যাবলেট ও বিপুল পরিমান বৈদেশিক মুদ্রাসহ দুই ব্যক্তিকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আটককৃত ব্যক্তিরা- সোহেল রানা ও আল আমিন।

শনিবার সকালে বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ-১০-এ তল্লাশীকালে ইয়াবাসহ যাএী সোহেল রানাকে এভিয়েশন সিকিউরিটি (এভসেক) সদস্যরা আটক করে।

এসময় তাদের কাছ থেকে ১ হাজার ৮৭৮ পিস ইয়াবা ও ৬ টি দেশের প্রায় ২২ লাখ ৪২ হাজার সমপরিমান বাংলাদেশী টাকা জব্দ করা হয়।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান আজ সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমানবন্দর সূএে জানা যায়, সোহেল রানা নামের এই যাত্রী জাজিরা এয়ারলাইন্সের ফ্লাইটে কুয়েত হয়ে আজ তার সৌদি আরব যাওয়ার কথা ছিল। প্লেনে ওঠার আগ মুহূর্তে বোর্ডিং ব্রিজ-১০-এ তার নিরাপত্তা তল্লাশি চলছিল। তখন তার হাতব্যাগ স্ক্যান করে ইয়াবার অস্তিত্ব পাওয়া যায়। পরে ব্যাগ খুলে ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। ইয়াবা ট্যাবলেটগুলো টিস্যু পেপারের প্যাকেটে রাখা ছিল। এভসেক সদস্য এখলাসুর রহমান এসব ইয়াবা আটক করেন। জব্দকৃত ইয়াবার বাজার মূল্য প্রায় ৫ লখ ৬৩ হাজার ৪০০ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল রানা জানিয়েছেন, হৃদয় নামে তার গ্রামের আরেক সৌদি প্রবাসীর মা তাকে এই ব্যাগ দিয়েছিলেন, তার ছেলেকে দেওয়ার জন্য।

তৌহিদ-উল আহসান আরো জানান, পরে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ যাএী সোহেল রানাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে হস্তান্তর করা হয়েছে।

এদিকে, বিমানবন্দর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) আলী আকবর জানান, শুক্রবার রাজধানীর বিমানবন্দর রেলস্টেশন এলাকা থেকে আল আমিন (৩২) নামে এক ব্যক্তিকে বিদেশি মুদ্রাসহ আটক করেছে ঢাকা রেলওয়ে থানা পুলিশ।

আরো পড়ুন:
নরসিংদীর মনোহরদীতে ৫২ টি পূজা মন্ডপে অনুদান বিতরণ করেন শিল্পমন্ত্রী
মতলব উত্তরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভা

তিনি আরো জানায়, শুক্রবার দুপুর ১টার দিকে নোয়াখালী থেকে ছেড়ে আসা উপকূল এক্সপ্রেস নামের একটি ট্রেন বিমানবন্দর রেল স্টেশনে এসে থামে। ওই ট্রেনের যাত্রী ছিলেন আল আমিন। গোপন সংবাদের ভিত্তিতে, রেলস্টেশনে তাকে সন্দেহভাজন হিসেবে তল্লাশি করে রেলওয়ে পুলিশ। এ সময় তার কাছে এই বিদেশি মুদ্রা পাওয়া যায়। তিনি কোনও বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।

এসআই আলী আকবর আরও জানায়, তার কাছে তল্লাশি করে ১৮৬টি সৌদি রিয়াল, ২৯টি ওমানি রিয়াল, ১০টি কুয়েতি দিনার, তিনটি আরব আমিরাতের দিরহাম, চারটি ইউএস ডলার ও দুইটি ইউরোসহ মোট ২৩৫টি বিভিন্ন মূল্যমানের নোট পাওয়া যায়।

আটক ব্যক্তির বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার বাসুদেব এলাকায়। এবিষয়ে ধৃত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

অক্টোবর ০৯.২০২১ at ২০:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রই/জআ