অভ্যর্থনার ফুল ছোট্ট শিশুদের দিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার

রাজশাহীর কোর্ট হড়গ্রাম এলাকায় দূর্গাপুজা উপলক্ষ্যে শাড়ী ও লুঙ্গি বিতরণ অনুষ্ঠান শেষে অভ্যর্থনার গ্রহণকৃত ফুল ছোট্ট শিশুদের উপহার দিয়ে দিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটী।

শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে শ্রী শ্রী রাধিকা নাথেশ্বর শিব ঠাকুর মন্দিরে সনাতন ধর্মাবলম্বী দরিদ্রদের মাঝে দূর্গাপুজা উপলক্ষে পোশাক বিতরণ শেষে ফুল দেন। এ অনুষ্ঠানে তিনি সভাপতি হিসেবে তার বক্তব্য প্রদান করেন।

ছোট্ট শিশুদের অভ্যর্থনার ফুল না নিয়ে বিলিয়ে দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এই ফুল খুব বেশীক্ষণ সতেজ থাকবে না। কিন্তু এই ফুল পেয়ে ছোট্ট শিশুদের মনটা আজীবন সতেজ থাকবে।

তারা হয়তবা এক সময় বলবে ভারতীয় সহকারী হাই কমিশনার আমাকে ফুলের বুকে উপহার দিয়েছিলেন। এটা আমার জন্য বড় পাওয়া হবে।

এসময় তিনি নিজের অভ্যর্থনার ফুল দেওয়ার পর মঞ্চে উপস্থিত বিশেষ অতিথীসহ অন্যান্য ব্যক্তির পাওয়া ফুলগুলো নিয়ে আরও ৭টি বাচ্চাকে তা উপহার স্বরূপ প্রদান করেন। এর আগে সারদীয় দূর্গাপুজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের প্রায় ৫০ জন দরিদ্র পরিবারে মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন।

আরো পড়ুন :
নড়াইলে নানা আয়োজনের মধ্যদিয়ে বিশ্ব ডিম দিবস পালিত
আঠারো মাইল-কয়রা সড়ক নির্মাণে ঠিকাদারের অপরিকল্পিত ও স্বেচ্ছাচারি কার্যক্রমে জনভোগান্তি

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লাসমী চৌধুরী স্মৃতি। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. নীরেন্দ্র নাথ মুস্থাফী। অনুষ্ঠাানটি আয়োজনে ছিলেন মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীবৃন্দ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-রুয়েটের সার্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি ড. সজল কুমার দাস, শ্রী শ্রী রাধিকা নাথেশ্বর শিব ঠাকুর মন্দিরের সভাপতি শ্রী অনন্ত পাল ও সাধারণ সম্পাদক শ্রী সুনন্দন দাস রতন, রুয়েটের প্রকৌশলী অমিত রায় চৌধুরী, রাবির সংগীত বিভাগের সভাপতি ড. দীনবন্ধু পাল, শ্রী শৈলেন শুকুল প্রমূখ।

উল্লেখ্য, খুব শীঘ্রই বাংলাদেশে ১০ লাখ ইন্ডিয়ান করোনার ভ্যাকসিন আসবে বলে অনুষ্ঠানে জানান ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটী। এসময় তিনি বলেন, ভারত বাংলাদেশের জন্মের পর থেকেই বন্ধু ছিল, আছে এবং থাকবে। ভ্যাকসিন দিয়ে সহযোগিতা তারই একটি উজ্জ্বল দৃষ্টান্ত বলে মন্তব্য করেন তিনি।

অক্টোবর ০৮.২০২১ at ২২:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মারারা/রারি