বাহরাইন-যুক্তরাজ্য বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা তুলে নিল

বাহারাইনে ও যুক্তরাজ্যে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। আগামী ১০ অক্টোবর থেকে বাংলাদেশিরা বাহারাইনে যেতে পারবেন। শুক্রবার (৮ অক্টোবর) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এক বার্তায় এ তথ্য জানিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, প্রতিদিন শত শত বাংলাদেশি জানতে চান, কবে বাহারাইনে যাওয়া যাবে। তাদের জন্য সুখবর, আগামী ১০ অক্টোবর থেকে বাহারাইন সরকার বাংলাদেশকে তাদের ভ্রমণের লাল তালিকা থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় বাহারাইন সরকার বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছিল।

সে কারণে কয়েক হাজার বাহারাইন প্রবাসী বাংলাদেশি দেশে এসে আটকে পড়েছিলেন। এখন তাদের বাহারাইন প্রবেশের দুয়ার খুলল।

এর আগে বাংলাদেশসহ বিশ্বের ৩১টি দেশ ও অঞ্চলে অপ্রয়োজনীয় ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে যুক্তরাজ্য। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়।

আরো পড়ুন :
কোটচাঁদপুরে বিএনপি নেতার মোটরসাইকেল চুরি
দীর্ঘ ৫ মাস পর বাংলাবাজার-শিমুলিয়া রুটে স্পিডবোট চালু

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ত্রুজবলেন, যারা দুই ডোজ টিকা নিয়েছেন তারা সহজেই ভ্রমণ করতে পারবেন। নতুন এই সিদ্ধান্তের কারণে ব্রিটেনের মানুষ আরও সহজেই অধিক সংখ্যক গন্তব্যে ভ্রমণ করতে পারবে।

যেসব দেশের ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হয়েছে সেগুলো হলো- বাংলাদেশ, টোকেলাউ ও নিউ, জিবুতি, গিনি, ফিজি, গাম্বিয়া, গায়ানা, কাজাখস্তান, কিরিবতী, কসোভো, লাইবেরিয়া, মাদাগাস্কার, মালয়েশিয়া, আলজেরিয়া, সাউ তোমি ও প্রিন্সিপে, সেনেগাল, সলোমন আইল্যান্ডস, টোগো, টোঙ্গা, আর্মেনিয়া, বেলারুশ, বেনিন, কমোরোস, মার্শাল আইল্যান্ডস, মাইক্রোনেশিয়া, নাউরু, টুভালু, ভানুয়াতু, কঙ্গো, আমেরিকা সামোয়া, ফ্রেঞ্চ পলিনেশিয়া ও ঘানা।

অক্টোবর ০১.২০২১ at ০৯:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভোকা/রারি