আত্মসমর্পণ করে জামিন পেলেন স্বাস্থ্যের সাবেক ডিজি আজাদ

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ। ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন। বৃহস্পতিবার (৭ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি আত্মসমর্পণসহ জামিনের আবেদন করেন। পরে শুনানি শেষে বিচারক তার জামিন আবেদনটি মঞ্জুর করেন।

এর আগে গত ৫ অক্টোবর তিনি আদালতে জামিন নিতে গেলেও পরে ফিরে আসতে হয়। বিচারক অন্য মামলায় ব্যস্ত থাকেন বলে তাকে অন্য আরেকদিন আসতে বলা হয়। এরপর তার আইনজীবী আত্মসমর্পণের আবেদনটি তুলে নেন। পরে আদালত থেকে ফিরে আসেন তিনি।

এদিকে গত ৩০ সেপ্টেম্বর একই আদালতে স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালাম, রিজেন্ট গ্রুপ ও হাসপাতালের চেয়ারম্যান শাহেদ করিমসহ ছয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী। চার্জশিটভুক্ত বাকি আসামিরা হলেন, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আমিনুল হাসান, উপ-পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

আরো পড়ুন:
বেগুনি ধানে রঙিন স্বপ্ন কৃষকের
শিবচরে ইলিশ শিকারের দায়ে ৩৩ জেলেকে ১ বছরের কারাদন্ড

চার্জশিটে অভিযোগ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে লাইসেন্স নবায়নবিহীন রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তরের লক্ষ‌্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন। এছাড়া সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩ হাজার ৯৩৯ জনের নমুনা পরীক্ষা করে অবৈধভাবে পারিতোষিক বাবদ রোগী প্রতি ৩ হাজার ৫০০ টাকা করে মোট ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা নেন।

অক্টোবর ০৬.২০২১ at ১৩:১৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ