ঝিনাইদহের চাঞ্চল্যকর শান্তি হত্যা মামলার রায় ১৮ অক্টোবর

ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের সাবেক যুবলীগ নেতা জাকির হোসেন মন্ডল(শান্তি) হত্যা মামলার (মামলা নং এসটিসি ১০৯/১১ ও এসসি ১৪৫/১৩) রায় ঘোষণার দিন ধার্য্য হয়েছে আগামী ১৮ অক্টোবর। মঙ্গলবার মামলার শুনানী শেষে জামিনে থাকা আসামিদের কারা হেফাজতে পাঠান ঝিনাইদহ অতিরিক্ত জেলা জজ প্রথম আদালতের বিচারক মো. শওকত হোসাইন।

২০১০ সালের ৭ জুলাই গান্না বাজার থেকে কাশিমনগর গ্রামের বাড়িতে ফেরার পথে সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭টার দিকে কাশিমনগর ব্রিজের উপর থেকে পরিকল্পিত বোমা হামলার শিকার হয় তৎকালীন ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক জাকির হোসেন মন্ডল শান্তি। তিনি কাশিমনগর গ্রামের মৃত সাহার আলী মন্ডলের ছেলে।

এই ঘটনার ২ দিন পরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্তায় মারা যান। ঝিনাইদহ সদর থানায় অজ্ঞাত আসামি হিসেবে মামলা করেন শান্তির শ্বশুর ইউনিয়ন আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মালিথা। পুলিশ এই মামলায় ৮ জনকে গ্রেফতার করে। তাদের মধ্যে ৩ জন ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারামতে জবানবন্দি দেন।

আরো পড়ুন :
ওমরাহ পালনে শর্ত শিথিল: প্রতিদিন ১ লাখ মানুষ
দরজায় কড়া নাড়ছে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা

জবানবন্দিতে তারা গান্না বাজারের বাসিন্দা ও বর্তমান সাময়িক বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন মালিথা হত্যার মূল পরিকল্পনাকারী ও অর্থদাতা হিসাবে উল্লেখ করেন। ২০১১ সালের ২৪ অক্টোবর পুলিশ ১১ জনকে আসামি করে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে হত্যার সাথে ১১ জন জড়িত মর্মে উল্লেখ করা হয়। নাসির উদ্দিন মালিথা কোটচাঁদপুর উপজেলার তালিনা গ্রামের মৃত শহর আলী মালিথার ছেলে।

তিনি ব্যসার সুবাদে গান্না বাজারে জমি কিনে বসবাস করেন। নাসির উদ্দিন মালিথা এই মামলায় প্রায় ৩ মাস কারাগারে রয়েছে। মামলার সকল স্বাক্ষীদের জেরা শেষে ৫ অক্টোবর শুনানী হয়। মামলায় রাষ্ট্রপক্ষে যুক্তি তর্ক উপস্থাপন করেন পাবলিক প্রসিকিউটর অ্যাড. ইসমাইল হোসেন এবং আসামি পক্ষে ছিলেন অ্যাড. রজব আলী, অ্যাড. সাদ্দাতুর হাদি, অ্যাড. আশরাফুল জোয়ার্দার ও মাহফুজুর রহমান।

অক্টোবর ০৫.২০২১ at ১৮:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কালি/রারি