গাবুরা বাসীর জন্য ফ্রি মাতৃস্বাস্থ্য সেবা ক্যাম্প

বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স এর আয়োজনে, ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর আর্থিক সহযোগিতায় এবং ফ্রেন্ডশিপ হাসপাতাল এর কারিগরি সহযোগিতায় জলবায়ু পরিবর্তনের কারনে ক্ষতিগ্রস্থ গাবুরা বাসীর জন্য দিন ব্যাপী ফ্রি স্ত্রীরোগ ও মাতৃসাস্থ্য সেবা ক্যাম্প পরিচালিত হয়।

সোমবার (৪ অক্টোবর) গাবুরা ইউনিয়নের চকবারা উইশ কমিউনিটি সেন্টারে দিন ব্যাপী ফ্রি স্ত্রীরোগ ও মাতৃসাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য সেবা নিতে গাবুরা অঞ্চলের সুবিধা বঞ্চিত নারীরা স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন। উক্ত স্বাস্থ্য সেবা ক্যাম্পটির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ জি এম মাছুদুল আলম, উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চকবারা উইশ কমিউনিটি সেন্টারের উপদেষ্টা মো. ফরহাদ হোসেন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফ্রেন্ডশিপ হাসপাতালের হসপিটাল ইনচার্জ মো. বাদল তালুকদার, বীর মুক্তিযোদ্ধা ও ইউপি সদস্য মীর আব্দুর রাজ্জাক, লিডার্স এর প্রোগ্রাম ম্যানেজার এস. এম. মনোয়ার হোসেন, মনিটরিং অফিসার রনজিৎ কুমার মন্ডল, মেডিক্যাল সহকারী সুব্রত রায়।

আরো পড়ুন :
কুড়িগ্রামে ২৪ হাজার মানুষের ১ চিকিৎসক
দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না : প্রধানমন্ত্রী

উক্ত মাতৃস্বাস্থ্য সেবা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন “বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স গাবুরা-বাসীর জন্য তাদের স্বাস্থ্য সেবাসহ, সুপেয় খাবার পানি, কৃষি ও দুর্যোগ মোকাবেলায় তাদের পাশে থেকে বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছে। যা খুবই প্রশংসনীয়। তিনি ডাক্তার সাহেবকে এই প্রত্যন্ত অঞ্চলে এসে স্বাস্থ্য সেবা প্রদান করার জন্য ধন্যবাদ জানান ।

আরও বক্তব্য রাখেন ডা. রুমানা চৌধুরী, এমবিবিএস, পিজিটি, কনসালটেন্ট গাইনি। তিনি স্বাস্থ্য সেবা প্রদানে তাকে সহযোগিতা করার জন্য গাবুরা বাসীকে অনুরোধ করেন।

অক্টোবর ০৪.২০২১ at ১৯:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/পকব/রারি