ডেসটিনির উচ্চ পর্যায়ের কর্মকর্তা ছিলেন আল আমিন

এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেসের সিইও ও এমডি আল আমিন।

 প্রতারণার অভিযোগে ‘এসপিসি ওয়ার্ল্ড’-এর সিইও ও এমডি আল আমিন এবং তার স্ত্রীকে গ্রেপ্তার করেছে সিআইডি। অভিযুক্ত আল আমিন ডেসটিনির উচ্চ পর্যায়ের কর্মকর্তা ছিলেন। প্রতিষ্ঠানটি গ্রাহকের সঙ্গে প্রতারণা করে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। অর্থ-পাচারের অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে।

৫০ থেকে ১শ’ ৫০ শতাংশ অফার। এমন ক্যাশব্যাক আর ডাবল অফার দিয়ে ই কমার্স সাইট এসপিসি ওয়ার্ল্ড গ্রাহকের কাছ থেকে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। ডেসটিনির উচ্চ পর্যায়ের টিম লিডার মো. আল আমিন নিজের এসপিসি ওয়ার্ল্ড চালিয়েছেন সেই আদলেই।

প্রথম দিকে গ্রাহকরা পণ্য পেলেও দ্বিতীয় দফায় করা হতো নানা টালবাহানা। এভাবে ১ কোটি গ্রাহকের কাছ থেকে ২২ কোটি টাকার লেনদেন করে প্রতিষ্ঠানটি। যার মধ্যে প্রাথমিকভাবে ১ কোটি ১৭ লাখ টাকা পাচারের প্রমাণ পেয়েছে সিআইডি।

রোববার (৩ অক্টোবর) রাজধানী থেকে এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেসের সিইও ও এমডি আল আমিনকে গ্রেপ্তার করে সিআইডি।

এ প্রসঙ্গে বিশেষ পুলিশ সুপার হুমায়ুন কবির বলেন, তাদের বিরুদ্ধে কলাবাগান থানায় মামলা করা হয়েছে। সেই মামলাতেই তাদের গ্রেপ্তার করা হয়েছে। প্রথম দিকে তারা গ্রাহকদের কিছু পণ্য সরবরাহ করেছিল। কিন্তু পরে গ্রাহক বেড়ে গেলে তারা টালবাহানা শুরু করে।

আরও পড়ুন:
চলতি বছর চিকিৎসায় নোবেল পেলেন যারা
রামেকে করোনায় আরও ৪ জনের মৃত্যু

সোমবার সংবাদ সম্মেলনে সিআইডি জানায়, বিভিন্ন আকর্ষণীয় অফারে মাসে কোটি টাকার অর্ডার নেয় প্রতিষ্ঠানটি। যেখানে মূল গ্রাহক শিক্ষার্থী ও স্বল্প বেতনের চাকরিজীবী।

হুমায়ুন কবির আরও বলেন, এর আগেও ডিবি তাদের গ্রেপ্তার করেছিল। তাদের বিরুদ্ধে ডিসটিনিসহ প্রতারণার আরও ৩টি মামলা আছে। ডেসটিনির আদলেই এসপিসি তাদের কার্যক্রম শুরু করেছিল।

আল আমিনের বিরুদ্ধে ডেসটিনির মাধ্যমে অর্থ আত্মসাতের আগের তিনটি মামলা রয়েছে। এছাড়া গ্রাহকের সাথে প্রতারণার অভিযোগ ও অর্থ পাচারের অভিযোগে আরও তিনটি মামলা করা হবে বলে জানিয়েছে সিআইডি।

অক্টোবর ০৪.২০২১ at ১৭:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ