আগামী বছর থেকে আঞ্চলিক কেন্দ্রে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা রাবির

বিজ্ঞাপন

আগামী বছর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরগুলোতে নেয়ার পরিকল্পনা করছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপাশি রাখা হচ্ছে অন্যান্য স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের সাথে গুচ্ছে পরীক্ষা নেয়ারও পরিকল্পনা। সোমবার (৪ অক্টোবর) প্রথম শিফটের কেন্দ্র পরিদর্শন শেষে এ কথা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

উপাচার্য বলেন, পরীক্ষার্থী ও অভিভাবকদের কিছুটা কষ্ট লাগবের জন্য ভর্তি পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আদলে নেয়ার চিন্তা করা হয়েছে। তবে এটি এখনও পরিকল্পনার পর্যায়ে আছে। আমরা সামনের একাডেমিক কাউন্সিলের সভায় বিষয়টি নিয়ে আলোচনা করবো।” তবে সম্পূর্ণ ব্যাপারটি একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তের উপর নির্ভর করছে বলে জানিয়েছেন তিনি। এছাড়া ঢাবি, রাবি, চবি ও জাবির প্রশাসন যদি চায় তাহলে গুচ্ছ পদ্ধতিতেও পরীক্ষা নেওয়ার কথা ভাবছে প্রশাসন বলে জানান তিনি।

আরো পড়ুন :
মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র আঁকা সেই সুইডিশ কার্টুনিস্ট দুর্ঘটনায় নিহত
দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না : প্রধানমন্ত্রী

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের পরীক্ষা নিয়ে উপাচার্য বলেন, শিক্ষার্থীরা সুন্দরভাবে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এছাড়া ভর্তি পরীক্ষা কেন্দ্র করে জালিয়াতি চক্র সক্রিয় আছে কিনা জানা নেই। তবে কেউ যদি পরিকল্পনাও করে থাকে তাহলে তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে সফল হতে পারবে না বলে আশাকরি। আমাদের আইন শৃঙ্খলা বাহীনির সদস্যরা সবসময় তৎপর আছেন। এর আগে সকাল সাড়ে ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। সি ইউনিটের ভর্তি পরীক্ষার প্রথম শিফটের পরীক্ষা শেষ হয়েছে।

অক্টোবর ০৪.২০২১ at ১৭:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মারারা/রারি