টঙ্গীতে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে নিয়ে কটুক্তি সংবলিত একটি ভিডিও ভাইরালের ঘটনায় গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মেয়র জাহাঙ্গীর আলমকে বহিষ্কারের দাবীতে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতার্কমীরা।

এসময় বিক্ষোভ কারীরা বিকাল সাড়ে ৪টা থেকে ৬টা পর্যন্ত প্রায় দেড় ঘন্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। এর ফলে মহাসড়কের দু’পাশে শত শত গাড়ী আটকা পড়ে এবং কয়েক হাজার যাত্রী চরম দুর্ভোগের স্বীকার হন। বৃহস্পতিবার বিকেলে টঙ্গীর কলেজ গেইট, টঙ্গী প্রেসক্লাবের সামেনে চেরাগআলী, স্টেশন রোড, বাটা গেইট এলাকায় এই বিক্ষোভ কর্মসুচী পালন করা হয়।

গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম ২৩শে সেপ্টেম্বর ২০২১ইং দুপুরে ফেইজবুকে ভাইরাল হওয়া ভিডিওটি ষড়যন্ত্রমূলক, বানোয়াট বলে উদ্বেগ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধম ফেইজবুকে নিজ আইডি (গউ তধযধহমরৎ অষড়স) থেকে একটি ভিডিও বার্তা প্রকাশ করে। ভিডিও বার্তায় মেয়র জাহাঙ্গীর আলম বলেন, আসসালামু আলাইকুম, বিভিন্ন ফেইজবুকে বা ইউটিউবে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের নামে এবং আমার নাম সেখানে জড়িয়ে বিভিন্ন ধরনের মিথ্যা, বানোয়াট কথা তারা ছেড়েছে।

আমার এবং আমাদের বিশেষ করে বাংলাদেশ আওয়ামী লীগের মাননীয় মন্তী, মাননীয় সংসদ সদস্য আওয়ামী লীগের সভাপতি এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার নাম ধারণ করে আমাকে কিভাবে ছোট করা যায়, কীভাবে প্রশ্ন বিদ্ধ করা যায় সেই কৌশল হিসেবে আমার প্রতিপক্ষরা বিভিন্ন কথা এডিট করে, নকল করে, সেইসব প্রচার মাধ্যমে ইউটিউব এবং ফেইজবুকে তারা ছেড়েছে।

এইজন্য আমি দুঃখের সাথে বলতেছি যারা এই ধরনের অপকর্মের সাথে জড়িত যারা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দেশ ও আমাদের গাজীপুরের সকল উন্নয়নের কাজে অর্থ দিয়ে সহযোগীতা করছেন সেই মুহূর্তে সরকারকে, আমাকে এবং আওয়ামী লীগকে আমাদের নেতৃত্বকে বিভিন্ন ভাবে অপজিট পার্টীকে প্রশ্ন তৈরি করে দেওয়ার জন্য বিভিন্ন অপকৌশল তৈরি করেছে। সেজন্য যারা এসকল কাজ করেছে আমি তীব্র নিন্দা জানাই।

আরো পড়ুন :
রাণীনগরে সিআইজি খামারী প্রশিক্ষণ
জবাই বিলের নাম শুনলে আড়ৎদারদের মাছ কেনার প্রতি আগ্রহ বাড়ে- খাদ্যমন্ত্রী

আমার অস্তিত্ব আমার জাতির পিতা শেখ মুজিবর রহমান তার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা, তার নাম শুনে আর ছবি দেখে, আমি যেহেতু আগেই বলেছি আমার জন্ম হয়েছে স্বাধীনের অনেক পরে, আমার জাতির পিতা শহীদ হোয়ার ও অনেক পরে আমার জন্ম। সেজন্য আমি আমার জাতীর পিতাকে অনুস্বরণ করে দেখে বুঝে আমি বাংলাদেশ ছাত্রলীগ করে ছাত্র জীবন থেকে শুরু করি। তারপরে বাংলাদেশ আওয়ামী লীগের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন করার জন্য দোয়া দিয়েছেন। সকল মানুষের এবং বাংলাদেশ আওয়ামী লীগের সকলের সহযোগীতায় মেয়র নির্বাচিত হয়েছি। এরপর মাননীয় প্রধানমন্ত্রী হাজার হাজার কোটি টাকা দিয়ে এই শহর করার জন্য সহযোগীতা করেছেন।

সেইজন্য এই উন্নয়ন যেন ক্ষতিগ্রস্থ হয়। সেইজন্য একটি অপর মহল এবং বিরোধী দলীয় উসকানি, পায়তারার মধ্যে পরে আমাদের শহর এবং আমাদের আওয়ামী লীগকে ক্ষতিগ্রস্থ করার জন্য আমার অস্তিত্ব আমার জাতির পিতার নাম নিয়ে বিভিন্ন মিথ্যাচারণ করছে। এজন্য আমি আবারো তীব্র নিন্দা জানাই এবং যারা যারা এই অন্যায় কাজ করেছে আমি আইনের সহযোগীতা নিয়ে, যারা বিজ্ঞ আইনজীবী আছেন তাদের পরামর্শ নিয়ে আমি আইনগত ব্যাবস্থা নিব।

মাননীয় প্রধানমন্ত্রী এবং আমাদের স্থানীয় নেতৃবৃন্দ সকলের সহযোগীতায় একটি পরিকল্পিত শহর আমরা করতে চাই। এজন্য আমি মনে করি যারা মিথ্যা এবং অপপ্রচারকারী বিভিন্ন মেইজবুকে মিথ্যা কথা গুজব ছড়াচ্ছেন আমি অনুরোধ করবো দয়া করে এসব ডিলেট করেন। মিথ্যা অপবাদ না দিয়ে আসুন আমরা সকলে একসাথে কাজ করি । এখন কাজ করার সময় আমাদের সকলের দায়িত্ব হচ্ছে দেশ এবং আমাদের নগরকে সমৃদ্ধিশালী করা। বঙ্গবন্ধুর সোনার বাংলা মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে বাস্তবায়ন করতে চাই। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

সেপ্টেম্বর  ২২.২০২১ at ২০:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শেরাহা/রারি