চৌগাছার দুই মেম্বারের সাময়িক বহিস্কারাদেশ হাইকোর্টে স্থগিত

বিজ্ঞাপন

যশোরের চৌগাছার ফুলসারা ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আনার বিশ্বাস এবং পাতিবিলা ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বিশারত হোসেন বিশে’র সাময়িক বহিস্কারাদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।বুধবার তারা আদেশের কপি উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে জমা দিয়েছেন।

দুই ইউপি সদস্যের আলাদা দুটি রিট পিটিশনের (নম্বর-২৮৪৬ ও ২৮৪৭) শুনানি শেষে গত ২২ আগস্ট ও ১৫ জুলাই আলাদা আদেশে হাইকোর্ট বিভাগের বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই স্থগিতাদেশ দেন।

আদালত ২২ আগস্ট আনার বিশ্বাস এবং ১৫ জুলাই বিশারত হোসেন বিশে’র সাময়িক বহিস্কারাদেশ আগামী ৬ মাসের জন্য অথবা একটি নির্বাচনের তফসিল ঘোষণা না করা পর্যন্ত স্থগিত করেন। ১৩ সেপ্টেম্বর তাঁরা আদালতের লিখিত আদেশের কপি পেয়েছেন। আদালতে দুই ইউপি সদস্যের পক্ষে আইনজীবি ছিলেন অ্যাডভোকেট উজ্জল হোসেন।

আরো পড়ুন :
কাহালু সরকারি কলেজে বিনামুল্যে ৩০০ জনের রক্তের গ্রুপ পরীক্ষা
মতলব উত্তরে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি এ্যার্টনি জেনারেল (ডিএজি) তুষার কান্তি রায়, সহকারী এ্যার্টনি জেনারেল (এএজি) ফারহানা পারভীন বিথি, কালিপদ মৃধা ও মো. রেজাউল হক।

এর আগে তাঁদের বিরুদ্ধে স্থানীয়দের আনা দুর্নীতির অভিযোগ তদন্তের পর আনার হোসেনকে চলতি বছরের ১১ ফেব্রুয়ারী এবং বিশারত হোসেন বিশে’কে ২০২০ সালের ১০ ডিসেম্বর সাময়িক বহিস্কার করে স্থানীয় সরকার বিভাগ।

সেপ্টেম্বর  ২২.২০২১ at ২০:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি