অর্থ সংকটে বন্ধ রয়েছে রায়গঞ্জের কেন্দ্রীয় জামে মসজিদের নির্মাণ কাজ

সিরাজগঞ্জের রায়গঞ্জের ৮ নং পাঙ্গাসী ইউনিয়নের মিরের দেউলমূড়া পূর্বপাড়া গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদের নির্মাণ কাজ অর্থাভাবে প্রায় চার বছর ধরে বন্ধ রয়েছে। অর্থ না থাকায় বাকি কাজ সম্পন্ন করতে পারছে না মসজিদ কমিটি।

এতে মুসল্লিদের নামাজ আদায়ে সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন মসজিদ কমিটি। ১৯৯৭ সালে মিরের দেউলমূড়া পূর্বপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কাজ এলাকাবাসীর সহায়তায় তিন তলা বিশিষ্ট ভবন নির্মানের উদ্যোগ নেওয়া হয়। কিন্তুু মসজিদের ফাউন্ডেশন ও কলাম তৈরি হলেও অর্থ না থাকায় মসজিদের বাকি কাজ সম্পন্ন করতে পারছে না এলাকাবাসী।

এতে বিপাকে পরেছে মুসল্লীরা। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার মিরের দেউলমূড়া পূর্বপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের বাকি কাজ সম্পন্ন না করায়, কলাম ও ফাউন্ডেশন নষ্ট হয়ে যাওয়ার পথে।

আরো পড়ুন :
নড়াইলে হত্যা মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৩
শিশু বাউল শিল্পীর মাথা ন্যাড়া করে দেওয়ার অপরাধে শিক্ষকসহ গ্রেফতার-৩

মিরের দেউলমূড়া পূর্বপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির সভাপতি মো. রুস্তম আলী জানান, এলাকাবাসীর সহায়তায়  তিন তলা বিশিষ্ট ভবনের নির্মাণ কাজ শুরু করলেও অর্থ না থাকায় বাকি কাজ সম্পন্ন করতে পারছি না আমরা। আপাতত এক তলা সম্পন্ন করতে পারলে ভালোভাবে মুসল্লিরা নামাজ আদায় করতে পারবেন।

এদিকে অত্র মসজিদের সাধারণ সম্পাদক মো. জেলহক হোসেন জানান, আপাত একতলার কাজ সম্পন্ন করতে অন্তত বিশ লাখ টাকার প্রয়োজন। জেলহক হোসেন মিরের দেউলমূড়া কেন্দ্রীয় জামে মসজিদের কাজ পূনরায় শুরু করার জন্য সকলের কাছে অর্থিক সহায়তার আবেদন জানিয়েছেন। আর্থিক সহায়তা ও যেকোনো প্রয়োজনে যোগাযোগ করতে পারেন- ০১৭৬৭৮৭৮৩২৯ এই নাম্বারে।

সেপ্টেম্বর  ২২.২০২১ at ১১:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোমোহোসো/রারি