শিশু বাউল শিল্পীর মাথা ন্যাড়া করে দেওয়ার অপরাধে শিক্ষকসহ গ্রেফতার-৩

বগুড়ার শিবগঞ্জে শিশু বাউল শিল্পীর মাথা ন্যাড়া করে দেওয়ার অপরাধে শিক্ষকসহ ৩জনকে গ্রেফতার করেছে শিবগঞ্জ থানা পুলিশ। মঙ্গলবার রাতে শিবগঞ্জ থানা পুলিশ শিবগঞ্জ সদর ইউনিয়নের জুড়ি মাঝপাড়া গ্রাম থেকে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃত হলেন, উপজেলার জুড়ি মাঝপাড়া গ্রামের বাসিন্দা ও গুজিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মেজবাউল ইসলাম (৫২), একই গ্রামের শফিউল ইসলাম খোকন (৫৫) ও তারেক রহমান (২০)।

আটক তিনজন ৫ জনের নামে শিশু মেহেদী হাসান বাদী হয়ে মঙ্গলবার রাতেই শিবগঞ্জ থানায় মামলা একটি দায়ের করেন। ঐ শিশু বাউল শিল্পীর নাম মেহেদী হাসান (১২)। সে জুড়ি মাঝপাড়া গ্রামের বেলাল হোসেনের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, অভাবের কারণে মেহেদীর পড়ালেখা ষষ্ঠ শ্রেণিতেই থেমে যাওয়ার পর দাদার বাড়িতে থেকেই বাউল গানের চর্চা করতো। পাশের গ্রামের বাউল মতিনের সাথে সে বিভিন্ন স্থানে গান গেয়ে টাকা উপার্জন করতো।

সে সব সময় সাদা লুঙ্গি, ফতুয়া ও গামছা ব্যবহার করতো। সে মাথায় বাবড়ি চুলও রেখেছিলো। একারণে গ্রামের অনেকেই তাকে তাচ্ছিল্য করতো।

আরো পড়ুন :
ভোলায় ১৮০ পিচ ইয়াবা সহ দুই যুবক আটক
বদলগাছীর কোলা হাট-বাজার ইজারায় অনিয়ম

শিশু বাউল মেহেদী এসবের প্রতিবাদ করলে ক্ষিপ্ত হয়ে গ্রেফতারকৃত তিনজনসহ একই গ্রামের ফজলু মিয়া ও আবু তাহের শনিবার রাতে আলম মন্ডলের বাড়িতে ঢুকে মেহেদীকে ঘুম থেকে ডেকে তুলে জোরপূর্বক মাথা ন্যাড়া করে দেন এবং বলে আবারো চুল বড় করলে গ্রাম ছাড়া করা হবে।

এবিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বলেন, মাথা ন্যাড়া করে দেয়ার সংবাদ পেয়ে বাউল শিল্পীকে থানায় এনে তার মুখে বিস্তারিত শুনে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পলাতক ২জনকে গ্রেফতারের চেষ্টা চলছে।

সেপ্টেম্বর  ২২.২০২১ at ০৯:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইর/রারি