ঢাকা-কক্সবাজার যাত্রায় গভীর রাতে বাসেই সন্তান প্রসব

ঢাকা থেকে কক্সবাজারগামী রিলাক্স পরিবহনের একটি বাসে ছেলে সন্তান প্রসব করেছেন ফরেসা বেগম নামে এক নারী। সোমবার (২০ সেপ্টেম্বর) রাত আড়াইটার দিকে ওই যাত্রীবাহী বাস চট্টগ্রামের পটিয়া থাকাকালীন এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রিলাক্স পরিবহনে একটি বাসে করে ঢাকা থেকে বাবার বাড়ি কক্সবাজার যাচ্ছিলেন ফরেসা বেগম। এসময় গাড়িতেই প্রসব বেদনা উঠলে অন্য যাত্রীদের সহযোগিতায় গাড়ি পটিয়া উপজেলা জেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে নিয়ে যাওয়া হয়। কিন্তু এসময় রোগীর শারীরিক অবস্থা ভালো না থাকায় গাড়িতেই প্রসব করানো হয়।

এ বিষয়ে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক রাজীব দে বলেন, রাতে একটি বাসে এক নারীর লেবার পেইন উঠলে কয়েকজন হাসপাতালের জরুরি বিভাগে খবর দেয়। হাসপাতালের দায়িত্বরত মিডওয়াইফরা গাড়িতে উঠে দেখে রোগীর অবস্থা তেমন ভালো নয়। এ অবস্থায় হাসপাতালে নেওয়াও সম্ভব না। তাই গাড়িতেই বাচ্চা প্রসবের ব্যবস্থা করা হয়। পরে মা ও নবজাতককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে মা ও শিশু সুস্থ রয়েছেন বলে জানান তিনি।

আরও পড়ুন:
দুর্ঘটনায় মৃত নির্মাণ শ্রমিকের ছেলেকে অটোরিক্সা দিলেন রাসিক মেয়র
রাজশাহী মহানগরীতে চার জুয়াড়ী গ্রেফতার

ফরেসার ঢাকার নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা স্বামীর সঙ্গে থাকতেন। স্বামী আব্দুল্লাহ পেশায় একজন রিকশাচালক। তিনি জানান, বর্তমানে মা ও ছেলে ভালো আছে। সুস্থভাবে সন্তান প্রসবের জন্য বাসের ড্রাইভার, যাত্রী ও ডাক্তারসহ হাসপাতালের সবার প্রতি কৃতজ্ঞতা জানান নবজাতকের বাবা আব্দুল্লাহ।

সেপ্টেম্বর ২১.২০২১ at ১৮:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ