ব্যবসায় বিনিয়োগ, কোটি টাকা নিয়ে উধাও বিরিয়ানি ব্যবসায়ী

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ব্যবসায় বিনিয়োগের কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে গেছেন মো. মহিউদ্দিন (৩৫) নামে এক বিরিয়ানি ব্যবসায়ী।

এ ঘটনায় রোববার (১৯ সেপ্টেম্বর) রাতে সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। এসময় তারা টাকা লেনদেনের স্ট্যাম্প পুলিশের কাছে জমা দেন।

ভুক্তভোগীরা জানান, মো. মহিউদ্দিন সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় গত ১৫ বছর ধরে বসবাস করছেন। কখনো ফলের ব্যবসা আবার কখনো কম্বলের ব্যবসা করেন তিনি। গত দুই বছর ধরে চিটাগাং রোডের কাসসাফ সুপার মার্কেটের নিচ তলায় ‘মহিউদ্দিন বিরিয়ানি হাউস অ্যান্ড রেস্টুরেন্ট’ নামে একটি দোকান পরিচালনা করে আসছিলেন মহিউদ্দিন। ব্যবসার সুবাদে এলাকার মানুষের সঙ্গে তার সুসম্পর্ক গড়ে ওঠে। সম্পর্কের সুযোগ নিয়ে লাভের টাকা কয়েকগুণ বাড়িয়ে দেওয়ার আশ্বাস দিয়ে সাধারণ মানুষকে তার ব্যবসায় বিনিয়োগ করতে বলেন। তাকে বিশ্বাস করে স্ট্যাম্পে সই দিয়ে টাকা বিনিয়োগ করেন অনেকে।

জানা যায়, অভিযোগকারীদের মধ্যে আব্দুল বাতেন, মজিবুর ও আনোয়ারের কাছ থেকে ৬৩ লাখ টাকা, ওবায়দুরের কাছ থেকে ১৫ লাখ টাকা, রিপন নামে একজনের কাছ থেকে ২২ লাখ টাকা, সুমনের কাছ থেকে সাড়ে ১৭ লাখ টাকা ও মফিজুলের কাছ থেকে ৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছে তিনি। অভিযোগকারীরা ছাড়াও আরও অনেকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলেও অভিযোগ করেন তারা।

ভুক্তভোগী ব্যবসায়ী সুমন বলেন, ‘আমি মহিউদ্দিনকে বিশ্বাস করে আমার টাকা দিয়েছিলাম। সে আমার টাকা নিয়ে উধাও হয়ে গেছে। আমি এখন নিঃস্ব। আমাকে রাস্তার ফকির বানিয়ে চলে গেছে সে। আমি প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি যাতে তাকে ধরে আমাদের টাকা ফিরিয়ে দেয়।’

আরো পড়ুন:
গোবিন্দগঞ্জে দূর্বৃত্তের হাতে ব্যবসায়ী খুন
রাণীশংকৈলে স্কুল শিক্ষক খায়রুলের মৃত্যু

খোঁজ নিয়ে জানা যায়, একটি বেসরকারি ব্যাংক থেকে এক মাস আগে ১৩ লাখ টাকা ঋণ নিয়েছেন মহিউদ্দিন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, থানায় কয়েকজন ভুক্তভোগী লিখিত অভিযোগ দিয়েছেন।

এরিপোর্ট লেখা সময় সোমবার বিকাল সাড়ে ৬টা পর্যন্ত পুলিশের কয়েকটি দল পলাতক মহিউদ্দিনকে আটকের চেষ্টা চালাচ্ছে।

সেপ্টেম্বর ২০.২০২১ at ১৮:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জানি/জআ