যৌন হয়রানির অভিযোগে পুলিশ কনস্টেবল মনিরুজ্জামান গ্রেফতার

গাজীপুর মহানগরের কোনাবাড়ি পেয়ারাবাগান এলাকার একটি বাড়ি থেকে এক তরুণীকে যৌন হয়রানির অভিযোগে পুলিশ কনস্টেবল মনিরুজ্জামানকে (২৩) আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে এলাকাবাসী। পরে ভুক্তভোগীর করা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে রবিবার (১৯ সেপ্টেম্বর) জেলহাজতে পাঠানো হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোনাবাড়ি থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম এলাকাবাসীর বরাত দিয়ে জানান, গত তিন বছর আগে সিরাজগঞ্জের এক তরুণীর সঙ্গে মনিরুজ্জামানের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে সিরাজগঞ্জ থেকে এসে ওই তরুণী গাজীপুরের পেয়ারাবাগান এলাকায় মায়ের সঙ্গে বসবাস শুরু করেন। এছাড়া স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করছেন। এরই মধ্যে মনিরুজ্জামান ওই তরুণীর ঠিকানা সংগ্রহ করে। গত ফেব্রুয়ারি মাসে বিয়ের প্রলোভন দেখিয়ে কৌশলে ওই তরুণীকে এক আত্মীয়ের বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করে। বাসায় এসে বিষয়টি মাকে জানান তরুণী।

আরো পড়ুন:
বিশ্বের সবচেয়ে লম্বা জাতি খাটো হচ্ছে
এসএসসি ৫ থেকে ১০ নভেম্বর, এইচএসসি ডিসেম্বরের প্রথম সপ্তাহে

পরে ওই ঘটনায় মনিরুজ্জামানের বিরুদ্ধে গাজীপুর আদালতে একটি মামলা করেন। সেটি জানতে পেরে কনস্টেবল বিভিন্ন সময় মোবাইল ফোনে ওই তরুণীকে মামলা তুলে নেওয়ার হুমকি দেয়। কিন্তু মামলা তুলে নিতে অস্বীকৃতি জানালে শনিবার (১৮ সেপ্টেম্বর) মধ্যরাতে ওই তরুণীর বাসায় এসে ভয়ভীতি দেখিয়ে হুমকি দেয় পুলিশের এ কনস্টেবল। এক পর্যায়ে তরুণীকে ঝাপটে ধরে যৌন হয়রানি করে। এ সময় তার চিৎকার শুনে এলাকাবাসী এগিয়ে এলে অভিযুক্তকে আটক করে পুলিশের খবর দেয়। খবর পেয়ে কোনাবাড়ি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মনিরুজ্জামানকে আটক করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় রবিবার ভুক্তভোগী তরুণী দ্বিতীয়বারের মতো মামলা দায়ের করলে মনিরুজ্জামানকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

সেপ্টেম্বর ১৯.২০২১ at ২০:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বিটি/জআ