বিশ্বম্ভরপুরে অগ্নিকান্ড তিনটি দোকানপাট পুরে দশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

বিজ্ঞাপন

সুনামঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা জামেয়া ইসলামীয়া রফিকিয়া মাদ্রাসা মার্কেটে ব্যপক অগ্নিকান্ডে ৩টি দোকান আগুনে পুড়ে ছাই হয়েছে। এসময় পাশে মসজিদের কিছু অংশ। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি শিকার হয়েছেন ব্যবসায়ীরা। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় আকশ্মিক ভাবে সদরের নতুনপাড়ার ঐ মার্কেটে আগুন লাগে।

প্রতক্ষদর্শীরা সাজিদ মিয়া জানান, মসজিদ মার্কেটে ব্যপক ধোয়া ও পরক্ষনেই বিশালাকার আগুন দেখে নিকটস্ত ফায়ার সার্ভিস ও বিশ্বম্ভরপুর থানায় ফোন দেয়। ফায়ার সার্ভিসের গাড়ি উপস্থিত হওয়ার পূর্ব পর্যন্ত খোকন মিয়া(৩৫) এর ল্যাপ-তোষক তৈরীর তোলার দোকান, আনোয়ার হোসেন (২৩) এর মুদি মালের দোকান, আক্তার হোসেন (২৭) এর রেস্টুরেন্ট ও মসজিদের কিছু অংশ আগুনে জলতে থাকলে স্থানীয় লোকজন ও বিশ্বম্ভরপুর ফায়ারসার্ভিস এর সহযোগীতায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনলে মার্কেটের অন্যান্য দোকান পাট ভয়াবহ অগ্নিকান্ড থেকে রক্ষা পায়।

আরো পড়ুন :
নওগাঁ জেলা কৃষকলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ ও বিতরণ অনুষ্ঠিত
উৎসব করে লাশ দাফন ও পবিত্র কালেমা বিকৃতকারী সেই ভণ্ডপীর গ্রেপ্তার

এতে স্থানীয়দের সহযোগীতায় আগুনের ভিতর থেকেও কিছু মালামাল উদ্ধার করা হয় এবং পার্শবর্তী দোকানপাট থেকে মালামাল বের করে নিরাপদে আনা হয়।

ক্ষতিগ্রস্তরা জানান, আগুনে পুরে যাওয়া দোকান সহ মালামালের আনুমানিক ক্ষতির পরিমান ধারনা করা হয় প্রায় ১০লক্ষ টাকা। সহকারী কমিশনার (ভূমি) আসমা বিনতে রফিক জানান, সকাল সাড়ে ১১টার দিকে আগুন লাগার কারনে বিশ্বম্ভরপুর টু তাহিরপুর রোডে সাময়িকভাবে যানচলাচল বন্ধ ছিল। ফায়ার সার্ভিস, বিশ্বম্ভরপুর থানা পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অনাকাঙ্খিত বড় কোন দূঘটনা সৃষ্টি হয়নি।

সেপ্টেম্বর  ১৭.২০২১ at ২১:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জাআভূঁ/রারি