ওসির নম্বর ক্লোন করে চেয়ারম্যানের থেকে টাকা আদায়, গ্রেফতার ২

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সরকারি মোবাইলফোন নম্বর ক্লোন করে চার লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার দুই জন হলেন চাঁদপুর জেলার মতলব (উত্তর) থানার মান্দারতলী গ্রামের সেফুল ইসলামের ছেলে নবীর হোসেন (৩২) ও নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বারাহীনগর গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে মাকছুদুর রহমান (৩৪)।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় গ্রেফতার আসামিদের বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে, সোমবার দিবাগত রাতে প্রতারক চক্রের এ দুই সদস্যকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভাটারা থানা এলাকা থেকে গ্রেফতার করে চরজব্বার থানা পুলিশ।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক জানান, প্রতারক চক্র ৮টি বিকাশ নম্বরে চার লাখ টাকা হাতিয়ে নেয়। বিকাশ ও বিভিন্ন এজেন্টের সহায়তায় দুই লাখ ৩০ হাজার টাকা উদ্ধার হয়েছে।

তিনি আরও জানান, হাতিয়ে নেওয়া টাকাগুলো ক্যাশ আউট করা হয়েছে বলে পুলিশের তদন্তে উঠে এসেছে। গ্রেফতার দুই জন বিকাশের এজেন্ট হিসেবে প্রতারক চক্রকে সহযোগিতা করে আসছিল।

আরো পড়ুন:
উন্মোচন হলো আইফোন ১৩
ফরজ আলী কখনও আর বাজার নিতে আসবে না

ওসি জিয়াউল হক বলেন, দু’জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া প্রতারক চক্রের বাকি সদস্যদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো. মনির আহমেদ আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী। গত বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) তার ব্যক্তিগত মোবাইলফোন নম্বরে ভিন্ন দুটি নম্বর থেকে কল আসে। কলার নিজেকে চরজব্বার থানার ওসি পরিচয় দিয়ে আসন্ন নির্বাচনকে প্রভাবিত করতে বিভিন্ন দফতরের কর্মকর্তাদের ম্যানেজ করার জন্য টাকা চান। মনির চেয়ারম্যান জিডিতে উল্লেখ করেন, ওসি পরিচয় দেওয়া ওই ব্যক্তির আটটি বিকাশ নম্বরে ৫০ হাজার টাকা করে মোট চার লাখ টাকা দেওয়া হয়।

সেপ্টেম্বর ১৫.২০২১ at ১১:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বিটি/জআ