স্পিরিট পানে মৃত্যু: দাফনের ৩৬ দিন পর কবর থেকে ২ জনের লাশ উত্তোলন

সিরাজগঞ্জ সদর উপজেলায় বিষাক্ত স্পিরিট পান করে অস্বাভাবিক মৃত্যুর পরে পুলিশকে না জানিয়ে গোপনে দাফন করা দুই ব্যাক্তির লাশ ৩৬ দিন পর কবর থেকে উত্তোলন করেছে পুলিশ।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ চীপ জুডিশিয়াল আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম রবিন শীষ ও সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবু সাঈদের উপস্থিতিতে ময়নাতদন্তের জন্য লাশ দুটি উত্তোলন করা হয়।

দাফনের ৩৬ দিনের পর সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুল ওয়াহাব, সিকিম আলীর ছেলে মো. আব্দুল দুজনের লাশ উত্তোলন করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

লাশ উত্তোলনে বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, অস্বাভাবিক মৃত্যুর পর লাশ ময়নাতদন্ত ছাড়া দাফন করায় গত ৯ আগস্ট ময়নাতদন্তের জন্য আবেদন করে পুলিশ। এরপর আদালতের নির্দেশে একজন নির্বাহী ম্যাজিষ্টেটের উপস্থিতিতে লাশ দুটি ময়নাতদন্তের জন্য শিয়ালকোল রঘুনাথপুর করস্থানের কবর থেকে তুলে আনা হয়েছে। ময়নাতদন্ত শেষে আবার সেগুলো যথাযথ স্থানে দাফন করা হবে।

আরো পড়ুন :
সখীপুরে প্রস্তাবিত ভোট কেন্দ্র বহাল রাখার দাবিতে জেলা প্রশাসক বরাবর আবেদন
কাঠালিয়া স্কুল ছাত্রীর ঝুলান্ত মরদেহ উদ্ধার

চলতি বছরের ৯ আগস্ট সদর উপজেলায় শিয়ালকোল ইউনিয়নের দুটি গ্রামে রেকটিফায়েড স্পিরিট পান করে মোট চারজনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটে।

মৃতরা হলেন- সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুল ওয়াহাব (৩২), সিকিম আলীর ছেলে মো. আব্দুল (৪৫), সড়াইচন্ডি নতুনপাড়া গ্রামের কালু সেখের ছেলে তাহের সেখ (৪৮) ও বিলধলি পুকুরচালা এলাকার মৃত ঘুইয়া শেখের ছেলে পিন্টু শেখ (৪০)।

স্থানীয়দের কাছে এমন মৃত্যুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। গিয়ে জানতে পারে রঘুনাথপুর গ্রামে মৃত দুজনকে দাফন করা হয়েছে।

তাতক্ষনিক অপর একটি লাশ ও পরে মারা যাওয়া আরেকটি লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো। ময়নাতদন্ত ছাড়া দাফনকৃত দুজনের লাশ আদালতের নির্দেশক্রমে মঙ্গলবার উত্তোলন করা হয়েছে।

সেপ্টেম্বর  ১৪.২০২১ at ২২:০৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/অরা/রারি