মহাসড়কে শৃংখলা রক্ষায় বারবাজার হাইওয়ে পুলিশের সচেতনতামুলক ও কমিউনিটি বিট পুলিশিং সমাবেশ

বিজ্ঞাপন

পুুলিশিই জনতা ,জনতাই পুলিশ এ প্রতিপাদ্য সামনে রেখে মহাসড়কে মাদক ও চোরাচালান,ডাকাতি,চাঁদাবাজি,সড়ক দূর্ঘটনা রোধসহ মহাসড়কে যান চলাচলে শৃংখলা বজায় রাখার লক্ষ্যে কমিউনিটি ও বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ঝিনাইদহের বারোবাজার হাইওয়ে থানার নতুন ভবন চত্বরে বিকাল সাড়ে ৪ টায় হাইওয়ে ওসি শেখ মেজবাহ্ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সচেতনতামূলক এ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন হামিদুল আলম (বিপিএমপিপিএম) পুলিশ সুপার হাইওয়ে পুলিশ মাদারিপুর রিজিওন। এসময় প্রধান অতিথি আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে কমিউনিটি ও বিট পুলিশিং সমাবেশে-এর বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা ও সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।

বক্তব্যে তিনি বলেন- কমিউনিটি বিট পুলিশিং ব্যবস্থা আধুনিক পুলিশিং জগতে একটি অপরিহার্য পুলিশিং দর্শনে পরিণত হয়েছে। কমিউনিটি বিট পুলিশিং এর মাধ্যমে জনগণের কথা পুলিশ জানতে পারবে। কমিউনিটি পুলিশিং হচ্ছে একটি দর্শন। যতদিন রাষ্ট্র আছে ততদিন কমিউনিটি বিট পুলিশিং থাকবে। মানুষের মাঝে যেন অপরাধ প্রবণতা না জন্মায়, কমিউনিটি পুলিশিং সে বিষয়ে সর্তকীকরণ করে। কমিউনিটি বিট পুলিশিং হচ্ছে অন্যতম সমাজ সহায়ক।

কমিউনিটি বিট পুলিশিং এর মূল লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন তৈরি করা। অর্থাৎ কমিউনিটি বিট পুলিশিং এর মাধ্যমে সমাজের সকল শ্রেণির মানুষের মতামত ব্যক্ত করাই হচ্ছে কমিউনিটি বিট পুলিশিং -এর কাজ।

তিনি আরও বলেন- সত্যমিথ্যা যাচাই-বাছাই না করে দয়া করে কেউ গুজবে কান দেবোনা। আমরা নিজেরা ভালো হলে সমাজটা ভালো হবে। সকল পুলিশই জনগণ ও দেশের কল্যাণে সর্বত্র কাজ করে যাচ্ছে। আপনার আমার ভাই, ভাতিজা, আত্মীয়ের মধ্যে কেউ একজনই হচ্ছে পুলিশের অংশ। সবসময় চেষ্টা করবো আমার নিজেদের অবস্থান থেকে ভালো কাজ করার। শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ও সকল ধরনে দুর্ঘটনা রোধে পুলিশকে সহায়তা প্রদান করবো। এবং আমরা সকলে সুস্থ থাকি, সুস্থভাবে চলাফেরা করি সেই লক্ষ্যে কাজ করবো সকলের নিকট আশাবাদী।

আরো পড়ুন:
চৌগাছা প্রতিভা এডাস স্কুলের নতুন ভবনে পাঠদান শুরু
সখীপুরে প্রস্তাবিত ভোট কেন্দ্র বহাল রাখার দাবিতে জেলা প্রশাসক বরাবর আবেদন

এ সময আরও বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার আলী আহম্মেদ হাশমী হাইওয়ে পুলিশের যশোর সার্কেল, কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান মিয়া, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ কমিউনিটি বিট পুলিশিং এর সভাপতি আবু সিদ্দিক প্রমূখ। এ সময় সরোয়র হোসেন যশোর বাস মালিক সমিতির লাইন সেক্রেটারি, কালীগঞ্জ মালিক সমিতির সভাপতি ফরিদ উদ্দীন, সহ-সভাপতি আজিজুর রহমান তপন ট্রাক ব্যাবসায়ী সেলিম রেজাসহ মিডিয়াকর্মিরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার শুরুতে পবিত্র মহাগ্রন্থ আল- কোরআন থেকে তেলোয়াত করেন হাইওয়ে থানা মসজিদের ইমাম মওলানা আমিনুর রহমান।

সেপ্টেম্বর ১৪.২০২১ at ২১:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বহব/জআ