চৌগাছা প্রতিভা এডাস স্কুলের নতুন ভবনে পাঠদান শুরু

বিজ্ঞাপন

যশোরের চৌগাছা প্রতিভা এডাস স্কুল নিজস্ব ভবনে পাঠদান শুরু হয়েছে। প্রায় দেড় বছর পর শিক্ষা প্রতিষ্ঠান চালু হওয়ায় প্রতিষ্ঠানের ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে যেন বয়ে যাচ্ছে আনন্দের বন্যা। নতুন ভবনে পাঠদান শুরু হওয়াতে সেই আনন্দ কয়েকগুন বেড়ে গেছে। এদিকে দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠান চালু হওয়ায় বিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের বরণ করে নিতে গ্রহন করেন নানা পদক্ষেপ।

মানসম্মত শিক্ষাদানের লক্ষ্য নিয়ে ২০০৬ সালে চৌগাছা পৌর সদরের ২ নং ওয়ার্ডে থানাপাড়া মহল্লায় প্রতিভা এডাস স্কুল প্রতিষ্ঠিত হয়। ভাড়া করা জায়গায় যাত্রা শুরু করে বিদ্যালয়টি। মহামারি করোনা ভাইরাসে বন্ধ হয় সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান। এই সময়ে বিদ্যালয় কর্তৃপক্ষ পুরাতন বিদ্যালয়ের পাশেই নিজস্ব জায়গায় স্কুল প্রস্তুত করেন।

আরো পড়ুন :
ইভ্যালি, ই-অরেঞ্জসহ ১০টি ই-কমার্সসের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আন্তঃমন্ত্রণালয়ের সুপারিশ
দুই লক্ষ টাকার অবৈধ জাল আটক করে আগুনে পুড়িয়েছে ভ্রাম্যমাণ আদালত

দীর্ঘ দেড় বছর পর গত ১২ সেপ্টেম্বর স্কুল চালু হয়েছে। উদ্বোধনী দিনে নতুন ভবনে নতুন করে চালু হয়েছে শিক্ষা কার্যক্রম। দীর্ঘদিন পর শিক্ষা কার্যক্রম চালু হওয়ায় শিক্ষক শিক্ষার্থীদের মাঝে উচ্ছাস ভাব লক্ষ্য করা যায়। ক্ষুদে শিক্ষার্থীদের বরণ করে নিতে স্কুল কর্তৃপক্ষ গ্রহন করেন নানা পদক্ষেপ।

৩য় শ্রেনীর শিক্ষার্থী সাজিয়া আক্তার জানায়, অনেক দিন পর স্কুলে এসেছি, বন্ধুদের সাথে দেখা হয়েছে খুব ভাল লাগছে। আরও ভাল লাগছে নতুন ভবনে ক্লাস হওয়ায়। স্যার ম্যাডাম আমাদেরকে ফুল দিয়ে বরণ করে নিয়েছে খুব আনন্দ লাগছে।

প্রতিভা এডাস স্কুলের ইনচার্জ রোজী মাহমুদ জানান, দীর্ঘদিন পর বিদ্যালয় খুলেছে তাই শিক্ষার্থীদের মাঝে অন্য রকম এক আনন্দ ভাব লক্ষ্য করা যাচ্ছে। আমরা শিশুদেরকে বাড়তি আনন্দ দিতে শুরুর দিনে ফুল দিয়ে বরণ করে নিই। সরকার প্রদত্ত সকল নিয়ম কানুন মেনে প্রতিষ্ঠান পরিচালনা করা হচ্ছে।

সেপ্টেম্বর  ১৪.২০২১ at ২০:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি