শিবগঞ্জে আওয়ামী লীগ নেতার বিএনপি প্রীতি!

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় এক আওয়ামী লীগ নেতার ইউপি নির্বাচন নিয়ে বিএনপি প্রীতির বিষয়টি গোটা শিবগঞ্জে চাউর হয়েছে। এ সংক্রান্ত একটি কথোপকথনের ভিডিও ফাঁস হয়েছে।

সমালোচিত ঐ আওয়ামী লীগ নেতার নাম নবরঞ্জন সরকার ভোম্বল। সে সাদুল্ল্যাপুর গ্রামের স্বর্গীয় যতিন্দ্রনাথ সরকারের ছেলে। সে দলে যোগ দেওয়ার অল্প কয়েক দিনের মধ্যেই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির পদ বাগিয়ে নিয়েছে।

অনুসন্ধানে জানা যায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে শিবগঞ্জ সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নবরঞ্জন সরকার ভোম্বল, তার ছেলে মিথুন সরকার এবং প্রতিবেশী ভাতিজা নয়ন দাস আওয়ামীলীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিএনপি সমর্থিত সম্ভাব্য প্রার্থী আলহাজ্ব আব্দুল ওয়ারেসের পক্ষে ভোট করার পরিকল্পনার একটি ভিডিও ফাঁস হয়।

ঐ ভিডিওতে কোন কোন আওয়ামী লীগ পরিবার বিএনপির প্রার্থীকে ভোট দিবে তার একটি পরিসংখ্যানও করা হয়। উক্ত ভিডিওতে নবরঞ্জন সরকার (ভোম্বল) পরিষ্কার ভাষায় বলে “যতই আমরা আওয়ামী লীগ করি ভোট দিমু ওয়ারেছ চেয়রম্যানকে, দশ কথার এক কথা”।

আরো পড়ুন :
কোন ওষুধের সঙ্গে কী খাবেন না
সোনমকে অপমান, জবাব দিলেন অনিল

অনুসন্ধানে আরও জানা যায়, আলহাজ্ব আব্দুল ওয়ারেছ শিবগঞ্জ সদর ইউনিয়নের সাবেক বিএনপির চেয়ারম্যান ছিলো। আসন্ন ইউপি নির্বাচনে সে পুনরায় চেয়ারম্যান নির্বাচনে প্রার্থী হবে। যদিও বিএনপি এবারের ইউপি নির্বাচনে দলগতভাবে অংশগ্রহণ করবে না। নবরঞ্জন সরকার ভোম্বল ভিডিওর সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা আওয়ামী লীগ করি। আওয়ামী লীগের বাহিরে ভোট দেওয়ার কোন সুযোগ নেই। অনেক সময় ইচ্ছার বিরুদ্ধে কথা বলতে হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক শিবগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতা বলেন, উনি কখনোই আওয়ামী লীগের লোক ছিলেন না, অলওয়েজ গভমেন্ট পার্টি হিসেবে অতীতে বিএনপি জামাতের সঙ্গে তাকে কাজ করতে দেখেছি, তাদের পক্ষে ভোটও করেছে। অন্য দল থেকে আসা হাইব্রিড নেতারা দলের শৃঙ্খলা বিরোধী কর্মকান্ড পরিচালনা এবং বক্তব্য প্রচার করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছে।

যা স্থানীয় সরকার নির্বাচনে যথেষ্ট প্রভাব ফেলতে পারে বলে আমার মনে হয়। এদের কারণেই আওয়ামী লীগ বারবার প্রশ্নবিদ্ধ হচ্ছে। শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি আজিজুল হক গণমাধ্যমকে বলেন, ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সেপ্টেম্বর  ১৪.২০২১ at ১৮:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইর/রারি