স্বাস্থ্যের গাড়িচালক মালেকের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় ২০ সেপ্টেম্বর

স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্ত গাড়িচালক আবদুল মালেকের বিরুদ্ধে করা অস্ত্র মামলার রায় ঘোষণার জন্য আগামী ২০ সেপ্টেম্বর তারিখ ঠিক করেছেন আদালত।

সোমবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম রায় ঘোষণার এই তারিখ ঠিক করেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) সালাহউদ্দিন হাওলাদার বলেন, এ মামলায় রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষ হয়েছে। আদালত রায়ের জন্য ২০ সেপ্টেম্বর তারিখ রেখেছেন।

এই মামলায় ৬ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণ শেষ হয়। মামলায় ১৩ জন সাক্ষীর সবাই আদালতে সাক্ষ্য দিয়েছেন।

অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর তুরাগ এলাকা থেকে আবদুল মালেককে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, জাল নোট, ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আরো পড়ুন:
এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীবসহ চার ভাই ৭ দিনের রিমান্ড মঞ্জুর
বেড়ায় চলছে দূর্গোৎসবের প্রস্তুতি

এ ঘটনায় র‌্যাব-১ এর পরিদর্শক আলমগীর হোসেন বাদী হয়ে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলা করেন।

অস্ত্র মামলায় মালেকের বিরুদ্ধে গত জানুয়ারিতে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। আদালত অভিযোগপত্র আমলে নিয়ে গত ১১ মার্চ অভিযোগ গঠন করেন।

মালেক স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহন পুলের গাড়িচালক ছিলেন। অষ্টম শ্রেণি পাস মালেক ১৯৮২ সালে প্রথম সাভার স্বাস্থ্য প্রকল্পের গাড়িচালক হিসেবে যোগ দেন। বছর চারেক পর তিনি অধিদপ্তরের পরিবহন পুলে যোগ দেন। গ্রেপ্তারের আগ পর্যন্ত তিনি প্রেষণে স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তরের পরিবহন পুলের গাড়িচালক হিসেবে কর্মরত ছিলেন।

সেপ্টেম্বর ১৩.২০২১ at ১৬:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সক/জআ