জাককানইবির সাবেক উপাচার্যের মৃত্যুতে জবি উপাচার্য এবং ট্রেজারার শোক

বিজ্ঞাপন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সাবেক উপাচার্যের মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য এবং ট্রেজারার-এর শোক প্রকাশ করেছে।

রবিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে শোক প্রকাশের বিষয়টি জানানো হয়েছে।

শোকবার্তায় বলা হয়েছে, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সাবেক অধ্যাপক ড. সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদ (৮৪) গত ১০ সেপ্টেম্বর ২০২১ রাজধানীর একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্হায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ( ইন্না লিল্লাহি ………রাজিউন)।

আরো বলা হয়েছে, তাঁর মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ গভীর শোক প্রকাশ করেছেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আরো পড়ুন :
পেকুয়ায় সিএনজি গতিরোধ করে টাকা ও মোবাইল ছিনতাই!
চৌগাছায় শিশু শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ ছাত্রলীগের

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ড. গিয়াসউদ্দিন আহমেদ ২০০৯ সাল থেকে ২০১৩ পর্যন্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। এর পূর্বে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও লোকপ্রশাসন বিভাগে প্রায় ৪০ বছর শিক্ষকতা করেছেন।

দেশ বরেণ্য এই শিক্ষাবিদের দেশ-বিদেশে অসংখ্য মৌলিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ প্রতিষ্ঠায় তিনি ছিলেন অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। এই শিক্ষক ও গবেষক বিভাগীয় চেয়ারম্যান, কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যক্ষসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

সেপ্টেম্বর  ১২.২০২১ at ২২:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সম/রারি